গাজায় ইসরায়েলি বিমান হামলায় নিহত ২০ ফিলিস্তিনি

Posted on March 19, 2024

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের রাফাহ শহর এবং গাজা উপত্যকার কেন্দ্রীয় অঞ্চলে বিমান হামলা চালিয়ে ২০ জনকে হত্যা করেছে ইসরায়েল।

মঙ্গলবার (১৯ মার্চ) বার্তাসংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়, দক্ষিণ গাজার রাফাহ শহরে মঙ্গলবার ভোরে বিমান হামলা চালায় ইসরায়েল। এতে ১৪ জন নিহত এবং বহু মানুষ আহত হয়েছেন। বর্তমানে বাস্তুচ্যুত ১০ লাখেরও বেশি ফিলিস্তিনি রাফাহ শহরটিতে আশ্রয় নিয়েছেন।

এ ছাড়া মধ্য গাজা উপত্যকার আল-নুসেইরাত শরণার্থী শিবিরের একটি বাড়িতে ইসরায়েলের পৃথক বিমান হামলায় আরও ৬ জনের মৃত্যু হয়।

গত ৭ অক্টোবর হামাসের নজিরবিহীন আন্তঃসীমান্ত হামলার পর থেকে ইসরায়েল গাজা উপত্যকায় অবিরাম বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে। ইসরায়েলি এই হামলায় হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে। মারা গেছেন প্রায় ৩২ হাজার মানুষ। যাদের বেশিরভাগই নারী ও শিশু। ওইদিন ১ হাজার ২০০ ইসরায়েলি হত্যার পাশপাশি আরও প্রায় ২৫০ জনকে গাজায় ধরে নিয়ে আসে তারা।

ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গাজায় ইসরায়েলের আক্রমণের ফলে এখন পর্যন্ত ৩১ হাজার ৭০০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছেন। যাদের বেশিরভাগই নারী ও শিশু। এছাড়া আহত হয়েছেন আরও প্রায় ৭৪ হাজার মানুষ।