পর্ষদ সভার তারিখ পরিবর্তন আইপিডিসি ফাইন্যান্সের

Posted on March 18, 2024

রফিকুল ইসলাম (রাব্বি) : পুঁজিবাজারে তালিকাভুক্ত আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের পর্ষদ সভার তারিখ পরিবর্তন করা হয়েছে। পরিবর্তিত তারিখ অনুযায়ী, আগামী ২৮ মার্চ বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, গত ৭ মার্চ কোম্পানিটি পর্ষদ সভার তারিখ ঘোষণা করে। আগের ঘোষণা অনুযায়ী, কোম্পানিটির আজ বিকাল ৩টায় পর্ষদ সভা হওয়ার কথা ছিলো। কিন্তু অনিবার্য কারণবশত পর্ষদ সভার তারিখ পিছিয়েছে কোম্পানিটি। উক্ত আলোচনা সভায় ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে প্রকাশ করা হবে।

ডিএসই‘র তথ্য অনুযায়ী, ২৯-২-২০২৪ ইং তারিখে উদ্যোক্তা-পরিচালকের হাতে রয়েছে ৪৮.০৪ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১৪.৭৭ শতাংশ শেয়ার, বিদেশিদের হাতে রয়েছে ০.০৭ শতাংশ শেয়ার, সরকারের হাতে রয়েছে ২১.৮৮ শতাংশ শেয়ার এবং বাকি ১৫.২৪ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের মধ্যে।

গত এক বছরে কোম্পানিটির দর উঠানামা হয়েছে ২৮.৪০ টাকা থেকে ৫৭.৬০ টাকা। আজকের দর উঠানামা হয়েছে ২৮.৫০ টাকা থেকে ২৯.০০ টাকার মধ্যে। ১৪-৩-২০২৪ এ সমাপনী দর ছিল ২৮.৮০ টাকা এবং আজকের ওপেনিং দর ছিল ২৯.০০ টাকা। ২০০৬ সালে পুঁজিবাজারের তালিকাভূক্ত কোম্পানি আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড বর্তমানে এ ক্যাটাগরিতে অবস্থান করছে।