রাষ্ট্রীয় মর্যাদায় শায়িত বীর মুক্তিযোদ্ধা আব্দুস সোবাহান

Posted on March 17, 2024

সাব্বির মির্জা, ( তাড়াশ) প্রতিনিধিঃ সিরাজগঞ্জের তাড়াশের বীরমুক্তিযোদ্ধা ও সাবেক কমান্ডার আব্দুস সোবহান কে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদানের মধ্যে দিয়ে সমাহিত করা হয়েছে।

তাড়াশ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আব্দুস সোবহান গত রবিবার রাত্রী ৩ ঘটিকার সময় নিজ বাস ভবনে ইন্তেকাল করেছেন ( ইন্নালিল্লা---রাজিউন)। মৃত্যু কালে তার বয়স হয়েছিল (৮০) বছর। তিনি তাড়াশ উপজেলার মাগুড়াবিনোদ ইউনিয়নের মাগুড়া মুকুন্দ গ্রামের বাসিন্দা।

তার জানাজায় উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ আব্দুল আজিজ ,উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান মনি,উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সঞ্জিত কুমার কর্মকার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন খান, বীর মুক্তিযোদ্ধা এস এম আব্দুর রাজ্জাক, সাবেক চেয়ারম্যান মো. আতিকুল ইসলাম বুলবুল, পৌর মেয়র মো. আব্দুর রাজ্জাক, মাগুরা বিনোদ ইউনিয়নে ইউপি চেয়ারম্যান মেহেদি হাসান ম্যাগনেটসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও ধর্মপ্রাণ মুসুল্লীগণ

রবিবার ( ১৭ মার্চ ) বাদ জোহর মাগুড়া মুকুন্দ মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত জানাযার নামাজের পূর্বে রাষ্ট্রের পক্ষে গার্ড অফ অনার প্রদান করেন তাড়াশ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুইচিং মং মারমা ও তাড়াশ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.নজরুল ইসলামসহ চৌকস টিম। জানাজা শেষে সামাজিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

শনিবার ভোর ৪ টায় তাড়াশ উপজেলা মাগুরা বিনোদ ইউনিয়নের পশ্চিম পাড়া নিজ বাসভবনে তিনি পাড়ি জমান না ফেরার দেশে। মৃত্যুকালে ২স্ত্রী, ৩ ছেলে৩ মেয়ে সহ অসংখ্য আত্বীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।