তাড়াশে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

Posted on March 17, 2024

সাব্বির মির্জা, (তাড়াশ) প্রতিনিধি।। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

১৯২০ সালের ১৭ মার্চ তদানীন্তন ফরিদপুর জেলার গোপালগঞ্জ মহকুমার নিভৃত গ্রাম টুঙ্গীপাড়ায় তিনি জন্মগ্রহণ করেন। বঙ্গবন্ধুকে স্মরণ করতে তাঁর জন্মদিনটি জাতীয় শিশু দিবস হিসেবে পালিত হয়।

রবিবার (১৭ মার্চ) সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে এ দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসুচি আয়োজন করা হয়। এর মধ্যে ছিল বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পন, র‌্যালী ও আলোচনা সভা,কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ।

দিনের শুরুতে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে বঙ্গবন্ধুর মুর‌্যালে পুষ্পস্তবক অর্পন করে এক বিশাল র‌্যালী বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।

পরে উপজেলা পরিষদ মিলনায়তন চত্বরে উপজেলা নির্বাহী অফিসার সুইচিং মাং মারমার সভাপতিত্বে আলোচনা সভা,কেক কাটা, পুরুস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ - ৩ আসনের জাতীয় সংসদ সদস্য (তাড়াশ রায়গঞ্জ) অধাপক ডা. মো. আব্দুল আজিজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান মনি, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সঞ্জিত কুমার কর্মকার,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন খান, প্রভাষক মর্জিনা ইসলাম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা এস এম আব্দুর রাজ্জাক, স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. মো. মনোয়ার হোসেন, পৌর মেয়র মো. আব্দুর রাজ্জাক প্রমূখ।