উল্লাপাড়ায় আন্তঃজেলা ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার

Posted on March 17, 2024

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি।। সিরাজগঞ্জের উল্লাপাড়ায় আন্তঃজেলা ডাকাত দলের ৫ সদস্যকে গ্রেফতার করেছে মডেল থানা পুলিশ। শুক্রবার (১৫ মার্চ) গভীর রাতে উপজেলার সদর ইউনিয়নের গজারিয়া ব্রীজ সংলগ্ন এলাকায় ডাকাতির প্রস্তুতির সময় দেশীয় অস্ত্রসহ তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত ডাকাত দলের সদস্যরা উপজেলার বিভিন্ন এলাকায় দীর্ঘদিন হলো মহাসড়কে সংঘবদ্ধ ভাবে ডাকাতি করে আসছিলো।এদের বিরুদ্ধে থানায় ডাকাতি ও ছিনতাই সহ একাধিক মামলা রয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন সিরাজগঞ্জ সদর থানার রায়পুর এলাকার হাবিবুর রহমানের ছেলে হাসিরুল ইসলাম হাসু,বেলকুচি থানার সূর্বণসারা এলাকার সোবাহান মন্ডলের ছেলে জুবায়ের হোসেন পারভেছ,উল্লাপাড়া থানার পূর্ণিমাগাঁতী ইউনিয়নের গোহাট্টা পারকুলা এলাকার শুকুর আলীর ছেলে মনিরুজ্জামান,আমিরুল ইসলামের ছেলে আবু বক্কার সিদ্দিক, গোহাট্টা ভাগলপুর এলাকার মাজেদ আকন্দর ছেলে সুজন মিয়া সোহেল।

এ ব্যাপারে সহকারী পুলিশ সুপার অমৃত সূত্রধর শনিবার (১৬ মার্চ) আড়াইটার সময় এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, এই চক্রটি দীর্ঘদিন যাবৎ উপজেলার বিভিন্ন মহাসড়ক ও গ্রামাঞ্চলে ডাকাতি ও ছিনতাই করে আসছিলো।এদের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে।

শুক্রবার রাত ৩ টার সময় উপজেলার সদর ইউনিয়নের গজারিয়া পিটিসি ইট ভাটার পাশে ৮/১০ জন ডাকাত দলের সদস্য রাস্তায় যানবাহন অবরুদ্ধ করে ধারালো অস্ত্র নিয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল এমন সংবাদের ভিত্তিতে উল্লেখিত এলাকা পুলিশের একটি অভিযানিক দল চারপাশ ঘিরে ফেলেন ৫ ডাকাতকে গ্রেফতার করা হয়।পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যান্য ডাকাত পালিয়ে যায়।আটককৃতদের জিজ্ঞাসাবাদ করে বাকী ডাকাত পরিচয় পাওয়া গেছে।তাদের কেউ গ্রেফতারের জোড় চেষ্টা চালানো হচ্ছে।

এ ব্যাপারে উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম জানান, গ্রেফতারকৃত আন্ত জেলা ডাকাত দলের ৫ সদস্যকে আটকের পর তাদের বিরুদ্ধে মামলা রজু করে শনিবার বিকেলে জেলহাজতে পাঠানো হয়েছে।