দরবৃদ্ধির শীর্ষে এশিয়াটিক ল্যাবরেটরিজ

Posted on March 12, 2024

রফিকুল ইসলাম (রাব্বি) : সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৮ কোম্পানির মধ্যে ৪৫টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে। এদিন দরবৃদ্ধির তালিকায় শীর্ষে উঠে এসেছে এশিয়াটিক ল্যাবরেটরিজ লিমিটেড। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র অনুযায়ী, মঙ্গলবার (১২ মার্চ) এশিয়াটিক ল্যাবের শেয়ারদর আগের কার্যদিবসের তুলনায় বেড়েছে ২ টাকা ৯০ পয়সা বা ৯ দশমিক ৯৩ শতাংশ। তাতে দরবৃদ্ধির শীর্ষে জায়গা নিয়েছে কোম্পানিটি।

৩০-৬-২০২৩ সমাপ্ত বছরের সর্বশেষ তথ্য মোতাবেক কোম্পানির রির্জাভে রয়েছে ৩৪১ কোটি ৪৭ লাখ টাকা
পর্যবেক্ষণে দেখা যায়, কোম্পানিটি ২০০ কোটি টাকা মূলধন নিয়ে দেশের প্রধান শেয়ার বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে তালিকভূক্ত হয়। কোম্পানির বর্তমান পরিশোধিত মূলধনের পরিমাণ ১২২ কোটি ৩৯ লাখ ৩০ হাজার টাকা। কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ১২ কোটি লাখ ২৩ লাখ ৯৩ হাজার ৪৫৫ টাকা।

গত এক বছরে কোম্পানিটির দর উঠানামা হয়েছে ২২.০০ টাকা থেকে ৩২.১০ টাকা। আজকের দর উঠানামা হয়েছে ৩২.১০ টাকা থেকে ৩২.১০ টাকার মধ্যে। গতকাল সমাপনী দর ছিল ২৯.২০ টাকা ,আজকের ওপেনিং দর ছিল ৩২.১০ টাকা এবং সমাপনী দর ছিল ৩২.১০ টাকা। ২০২৪ সালে পুঁজিবাজারে তালিকাভূক্ত এশিয়াটিক ল্যাবরেটরিজ লিমিটেড বর্তমানে এন ক্যাটাগরিতে অবস্থান করছে।