বাংলাদেশে আশ্রয় নিল বিজিপির আরও ১৫০ সদস্য

Posted on March 12, 2024

কর্পোরেট সংবাদ ডেস্ক: মিয়ানমারের অভ্যন্তরে সংঘাতের জেরে দেশটির সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) আরও ১৫০ সদস্য পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। গতকাল সোমবার (১১ মার্চ) বেলা ১১টার দিকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির সীমান্তের জামছড়ি এলাকার ৪৫-৪৬ নম্বর সীমান্ত পিলারের মাঝামাঝি এলাকা দিয়ে ২৯ জন বিজিপি সদস্য পালিয়ে আসেন।

পরে আবার সন্ধ্যার পর থেকে রাত ৮টা পর্যন্ত পালিয়ে এসে আশ্রয় নেন আরও ১৫০ জন। এ নিয়ে মিয়ানমার থেকে পালিয়ে এক দিনে বাংলাদেশে প্রবেশ করলেন বিজিপির মোট ১৭৯ সদস্য।

সোমবার রাত ৯টার দিকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবির) জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম বিজিপির ১৭৯ সদস্যের আশ্রয় নেওয়ার সত্যতা নিশ্চিত করেন। তাদের সবাইকে নিরস্ত্র করে বিজিবির হেফাজতে রাখা হয়েছে বলে জানান তিনি।

এর আগে ফেব্রুয়ারির শুরুর দিকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু-ঘুমধুম ও কক্সবাজারের উখিয়া ও টেকনাফের বিভিন্ন সীমান্ত দিয়ে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেন মিয়ানমারের সীমান্তরক্ষী, সেনা, সরকারি কর্মচারীসহ ৩৩০ জন। পরে ১৫ ফেব্রুয়ারি বিজিবির সার্বিক তত্ত্বাবধানে তাদের সবাইকে জাহাজে করে মিয়ানমারে ফেরত পাঠানো হয়।