রাজশাহীতে সানি হত্যা মামলায় দু'জনের যাবজ্জীবন

Posted on March 11, 2024

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মহানগরীর হেতেমখাঁ এলাকায় কিশোর সনি হত্যা মামলার রায়ে দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই মামলায় দুই আসামীকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। আজ সোমবার দুপুরে দ্রুত বিচার আদালতের বিচারক মহিদুজ্জামান এই রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- হেতেমখাঁ সব্জিপাড়া এলাকার আন্নাফ মাহিন ও হাবিবা কুলসুম ওরফে সাবা ওরফে টিকটক ঐশি। রায় ঘোষণার সময় আসামিরা আদলতে উপস্থিত ছিলেন।

বেকসুর খালাস প্রাপ্ত আসামী হলেন- রাজশাহী মহানগর মহিলা দলের ক্রীড় সম্পাদক বিথি ও তার ভাই মহানগর যুবদলের যুগ্ম আহবায়ক বিপ্লব।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, রাজশাহী নগরীর দড়ি খরবোনার এলাকার জাতীয়তাবাদী শ্রমিকদল নেতা রফিকুল ইসলাম পাখির ছেলে কিশোর সনি ২০২২ সালের ৩ জুলাই সন্ধ্যায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরছিলেন। পথে রাত পৌনে ৯ টার দিকে ৪ জন আসামি সনিকে কৌশলে হেতেমখাঁ সাহাজী পাড়া কফিল উদ্দিন জামে মসজিদের পাশে নিয়ে যায়। সেখানে পূর্ব থেকেই আরো ১৪-১৫ জন আসামি উপস্থিত ছিল। সনি সেখানে পৌঁছা মাত্রই আসামিরা অতর্কিতভাবে তাকে চাকু, চাপ্পড়, লোহার হাতুড়, চাইনিজ কুড়াল ও ধারালো অস্ত্র দ্বারা শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে গুরুত্বর জখম করে। পরবর্তীতে স্থানীয় লোকজন সনিকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে চিকিৎসার জন্য নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। এ ঘটনায় মৃত সনির বাবা রফিকুল ইসলাম পাখি বাদী হয়ে ৯ জনকে আসামী করে বোয়ালিয়া মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। হত্যা মামলায় ৪ জন এবং নারী ও শিশু নির্যাতন আইনে ৫ জনকে আসামী করা হয়।