তাড়াশে পাগলা কুকুরের কামড়ে আহত ৭, এলাকায় কুকুর আতঙ্ক

Posted on March 10, 2024

সাব্বির মির্জা, তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের তাড়াশে পাগলা কুকুরের কামড়ে নারী ও শিশুসহ অনন্ত ৭ জন গুরুতর আহত হয়েছে। আহতদের তাড়াশ ৫০ শয্যা বিশিষ্ঠ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

এর মধ্যে চার বছর বয়সী তৌফিক হোসেন নামের এক শিশুকে মমুর্ষ অবস্থায় বগুড়া শজিমেক হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। আর এ‌তে এলাকায় ছ‌ড়িয়ে প‌রে‌ছে কুকুর আতঙ্ক। শুক্রবার (৮ মার্চ) সন্ধ্যায় তাড়াশ পৌর সদরের মাদ্রাসা পাড়ায় এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন তাড়াশ উপজেলা স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কর্মকর্তা ডা. মো. মনোয়ার হোসেন।

জানা গেছে, তাড়াশ মাদ্রসা পাড়ার এতেশামের শিশু ছেলে তৌফিক হোসেন ভাইয়ের সাথে বাড়ির পাশের রাস্তায় খেলছিল। এ সময় একটি পাগলা কুকুর এসে আচমকা তাদের কামড়াতে থাকে। এতে ভয় পেয়ে ওই দু শিশু চিৎকার ও কান্নাকাটি শুরু করলে লোকজন এসে কুকুরটিকে তাড়া দেয়। তখন কুকুরটি চলে যায় উত্তর ওয়াবদা বাঁধ এলাকায় সেখানে গিয়ে আরো তিন জনকে কামড়ে দেয়। এরপর তাড়াশ হাসপাতাল গেট এলাকায় গিয়ে আরো তিনজনকে কামড়িয়ে কুকুরটি চলে যায়। আর এ ভাবে কুকুরের কামড়ে আহতরা হলেন- আব্দুল বারী (৩০), আরাফাত হোসেন (৭), আকাশ হোসেন (১৪), সালেহা খাতুন (৪৫) সহ সাত জন।
পরে স্থানীয়রা কুকুরের কামড়ে আহতের উদ্ধার করে তাড়াশ ৫০ শয্যা বিশিষ্ঠ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন।

এ প্রসঙ্গে তাড়াশ উপজেলা স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কর্মকর্তা ডা. মো. মনোয়ার হোসেন বলেন, কুকুরের কামড়ে আহতের চিকিৎসা দেওয়া হয়েছে। পাশাপাশি গুরুতর আহত এক শিশুর অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে ওই রাতেই বগুড়া শজিমেক হাসপাতালে স্থানান্তর করা হয়।