মৌলভীবাজারে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত

Posted on March 9, 2024

তিমির বনিক, স্টাফ রিপোর্টার: বন্যাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ঐতিহাসিক বৃহস্পতিবার (৭ই মার্চ) পালিত হয়েছে মৌলভীবাজারে সকাল সাড়ে ৯ টায় একে একে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এসময় ফুল দিয়ে শ্রদ্ধা জানান, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আব্দুল হক, পুলিশ সুপার মো: মনজুর রহমান (বিপিএম,পিপিএম বার), জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য নেছার আহমদ, এমপির পক্ষে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মসুদ আহমদ, সাবেক সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান বাবুল সহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, পৌর মেয়র, উপজেলা চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদের বিভিন্ন সরকারী-বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও স্কুল-কলেজের শিক্ষক শিক্ষার্থীরা।

পরে শহীদ মিনার চত্বর থেকে শহর অভিমুখে বন্যাঢ্য র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়। র‌্যালীতে নানা রঙের পোষাক ও ফেস্টুন নিয়ে লোকজন ও নানা শ্রেণী পেশার ও স্কুল কলেজের ছাত্র/ছাত্রীরা স্বতঃস্ফূর্ত ভাবে অংশ গ্রহন করে।

পরে শিল্পকলা একাডেমিতে গিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্মৃতির প্রতি শ্রদ্ধা রেখে জীবনী সম্পর্কে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।