সাতক্ষীরায় আন্তর্জাতিক নারী দিবস পালিত

Posted on March 9, 2024

শহীদুজ্জামান শিমুল, সাতক্ষীরা প্রতিনিধি: "শেখ হাসিনার বারতা, নারী-পুরুষ সমতা" "নারীর সমঅধিকার, সম সুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ" এই স্লোগানে সাতক্ষীরায় আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে শুক্রবার (০৮ মার্চ) সকালে র‌্যালী, আলোচনা সভা ও নারী উদ্যোগতাদের মাঝে ক্রেস্ট এবং সেলাই মেশিন বিতরন করা হয়েছে।

সাতক্ষীরা জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে শহীদ আব্দুর রাজ্জাক থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমিতে এসে শেষ হয়।

পরে সেখানে আলোচনা সভায় ও নারী উদ্দোগক্তাদের মাঝে ক্রেস্ট এবং সেলাই মেশিন বিতরন করা হয়।

সাতক্ষীরা জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার ফাতেমা জোহরার সঞ্চালনায় নারী দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদীয় নারী আসনের সংসদ সদস্য লায়লা পারভিন সেঁজুতি।

এ সময় আরও উপস্থিত ছিলেন সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক মো.সরোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অফস্) মো. আমিনুর রহমান, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক এ কে এম শফিউল আযম, নারীনেত্রী ফরিদা আক্তার বিউটি, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার আব্দুল হাই সিদ্দিক, শিক্ষাবিদ প্রফেসর আব্দুল হামিদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহানা মুহিদ বুলু, জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক জোৎস্না দত্ত প্রমুখ।

আলোচনা সভা আন্তর্জাতিক নারী দিবসের উপর কুইজ প্রতিযোগীতা, ও পুরষ্কার বিতরণ করা হয়।