সিলেটে ৭ মার্চে শ্রদ্ধা ভালোবাসায় জাতির পিতাকে স্মরণ

Posted on March 7, 2024

কর্পোরেট সংবাদ ডেস্ক: মহান স্বাধীনতা সংগ্রামের স্মৃতি বিজড়িত ঐতিহাসিক ৭ মার্চ দিবসে ফুলেল শ্রদ্ধা ভালোবাসায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করেছেন সিলেটের সর্বস্তরের মানুষ।
আজ বৃহস্পতিবার দিবসটি উপলক্ষে সকাল থেকে দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে সিলেট বিভাগের প্রতিটি জেলা ও উপজেলায় সরকারি বেসরকারি উদ্যোগে ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দিবসটি পালন করা হয়।

সকালে বিভিন্ন স্থানে নির্মিত জাতির পিতার প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে ৭ মার্চের কর্মসূচি শুরু হয়। সকাল থেকে বিকেল পর্যন্ত সিলেট মহানগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টসহ পাড়া মহল্লায় মাইকে বাজানো হয় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের কালজয়ী ভাষণ ও স্বাধীনতার গান। সূত্র বাসস।

৭ মার্চ উপলক্ষে সিলেটে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক পেশাজীবী সংগঠন, প্রশাসনের বিভিন্ন দফতর ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে পৃথক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বৃহস্পতিবার সকালে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে প্রথমে ফুলেল শ্রদ্ধা নিবেদন করে সিলেটের বিভাগীয় কমিশনার, ডিআইজি, সিলেট জেলা প্রশাসন, এসএমপি পুলিশ, সিলেট জেলা পুলিশসহ প্রশাসনের বিভিন্ন দফতর। পরে একে একে সিলেট মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ বিভিন্ন সহযোগী সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক, পেশাজীবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে স্মরণ করেন বাংলাদেশের স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। সিলেটের জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনকালে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার, ডিআইজি, মহানগর পুলিশ কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপার, সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, সিলেট জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদ, সিলেট জেলা শিল্পকলা একাডেমি, সিলেট জেলা তথ্য অফিস, জেলা শিশু একাডেমি, ট্যুরিস্ট পুলিশ, সিলেট মহানগর শ্রমিকলীগসহ বিভিন্ন সংগঠন।

এছাড়াও সিলেট জেলা পরিষদ কার্যালয়ের সামনে নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন সিলেট জেলা আওয়ামী লীগ, সিলেট জেলা পরিষদসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান।