ফেরালেন শাকিব-অনন্ত, বিপাকে পড়েছেন নিপুণ

Posted on March 7, 2024

বিনোদন ডেস্ক : বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৭ এপ্রিল। নির্বাচনকে কেন্দ্র করে এরই মধ্যে প্যানেল সাজাতে ব্যস্ত হয়ে পড়েছেন সম্ভাব্য প্রার্থীরা।

এরই মধ্যে ইলিয়াস কাঞ্চন শিল্পী সমিতির নির্বাচন থেকে সরে দাঁড়ালেও পুনরায় সাধারণ সম্পাদক পদে নির্বাচনের ঘোষণা দিয়েছেন নিপুণ আক্তার। কয়েক দিনের মধ্যেই প্যানেল ঘোষণা করবেন তিনি। এ ছাড়া সাবেক সভাপতি মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজল আলাদা একটি প্যানেলে নির্বাচন করার কথা জানিয়েছেন।

কিন্তু এবার আর পাশে পাচ্ছেন না গেলো আসরের সভাপতি ইলিয়াস কাঞ্চনকে। কাঞ্চন সরে যাওয়ার কারণে নতুন সভাপতির খোঁজে মন দিয়েছেন নিপুণ। দ্বারে দ্বারে ঘুরছেন। কিন্তু ফিরতে হচ্ছে খালি হাতে।

জানা গেছে, প্রথমে শাকিব খানকে কয়েক দফা প্রস্তাব পাঠিয়েছেন এই নায়িকা। কিন্তু অনেক দিন ধরেই সমিতি নিয়ে আগ্রহী নন ঢালিউড খান।

সম্প্রতি দেশের এক গণমাধ্যমে নাম প্রকাশে অনিচ্ছুক শাকিবের এক ঘনিষ্ঠজন বলেন, শাকিবের ভাবনা এখন সিনেমা নিয়ে। বর্তমানে আন্তর্জাতিক মানের সিনেমার কাজ করছেন তিনি। এর আগে সমিতিতে দুবার নেতৃত্ব দিয়েছেন। এখন আর সংগঠনে সময় দেওয়ার মতো সময় তার নেই। তাকে সভাপতি পদে নির্বাচন ক রার জন্য একাধিকবার অনুরোধ করা হয়েছে। কিন্তু তিনি ‘না’ করে দিয়েছেন।

এরপর নিপুণ হাজির হন অনন্ত জলিলের দরবারে। একা নন, সঙ্গে প্রযোজক মোহাম্মদ ইকবাল, খোরশেদ আলম খসরুসহ ইন্ডাস্ট্রির কয়েকজনকে নিয়ে গিয়েছিলেন। সবাই মিলে অনন্তকে প্রস্তাবটি দিয়েছিলেন বটে, কিন্তু মেলেনি গ্রিন সিগন্যাল। অগত্যা নিপুণের অথৈ দরিয়ায় সাঁতার কাটার ইতি ঘটেনি।

সোমবার (৪ মার্চ) সাংবাদিকদের মুখোমুখি হয়ে নির্বাচন না করার প্রসঙ্গে অনন্ত জলিল বললেন, ‘আমার সমস্যা হলো সময়। চলচ্চিত্রকে ভালোবাসি, সবার সঙ্গে ভালো সম্পর্ক রয়েছে, সবার বিপদে আমি পাশে থাকবো। কিন্তু নির্বাচন করার মতো সময় আমার হাতে নেই।’

এদিকে শাকিব-অনন্তের পর নিপুণ নাকি অভিনেতা অমিত হাসানের সঙ্গেও আলাপ করেছেন। তবে কি তিনিই হবেন নিপুণের সভাপতি সঙ্গী? এ প্রশ্নের বিপরীতে অমিত হাসানের জবাব, ‘নির্বাচন করার পরিকল্পনা আছে। তবে কোন পদে করবো, সেটা এখনই বলতে পারছি না। তবে আমি নিপুণের সঙ্গেই আছি। আমার বিশ্বাস আছে, নির্বাচনে দাঁড়ালে অবশ্যই শিল্পীদের ভালোবাসা পাবো।’

প্রসঙ্গত, গত ৪ মার্চ চলচ্চিত্র শিল্পী সমিতির তফসিল প্রকাশ করা হয়। ভোট গ্রহণ ও প্রাথমিক ফল প্রকাশ আগামী ২৭ এপ্রিল। এ দিন সকাল ১০টা থেকে বিরতিহীনভাবে বিকেল পাঁচটা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

আরও পড়ুন:

জেমসকে ‘মহাগুরু’ সম্মোধন করলেন রূপম

বলিউডের সবচেয়ে দামি নায়িকা কিয়ারা!

উৎসবের বিচারক হয়ে ভারতের ভিসা মেলেনি বাঁধনের