জেমসকে 'মহাগুরু' সম্মোধন করলেন রূপম

Posted on March 6, 2024

বিনোদন ডেস্ক : প্রায় ৬ বছর পর কলকাতায় কনসার্ট করলেন বাংলাদেশের জনপ্রিয় রকস্টার জেমস। শুধু বাংলাদেশ নয়, নগরবাউল জেমসের জনপ্রিয়তা কলকাতাতেও তুঙ্গে। অন্যদিকে তুমুল জনপ্রিয় গায়ক, সুরকার, গীতিকার, সঙ্গীত পরিচালক রূপম ইসলাম। সম্প্রতি কলকাতায় একই মঞ্চে কনসার্ট করলেন এই দুই রকস্টার।

রকস্টার জেমস এবং সুরকার রূপম ইসলাম, তাঁদের ভক্তসংখ্যা ছড়িয়ে-ছিটিয়ে আছে বিশ্বের বিভিন্ন দেশে। তবে এবার রূপম জানালেন যে তিনি কার ফ্যান। ফ্যান বললে ভুল হবে কারণ তাঁকে মহাগুরু তকমা দিয়েছেন রূপম। তিনি হলেন জেমস। সম্প্রতি কনসার্টের মাঝে ব্যাকস্টেজে দেখা হয় তাঁদের। সেখানেই কথাবার্তার হয় দুই রকস্টারের। তাঁদের সেই ছবি ক্যামেরাবন্দি করেছেন রূপমের স্ত্রী রূপসা দাশগুপ্ত।

সেই ছবি পোস্ট করে রূপম লেখেন, 'গতকালের সন্ধে। মহাগুরুর হাসিমুখ। একটি আলোকচিত্র, যা বাঙ্ময়।' সেই পোস্টের কমেন্ট বক্সে রূপসা লেখেন, সচরাচর জেমসের মুখে এই হাসি দেখা যায় না।

প্রসঙ্গত, জেমসকে যিনি নিজের সংগীত জীবনের শুরু থেকে গুরু মেনে আসছেন। এবার একই মঞ্চে অনুষ্ঠান করলেন তাঁরা। রবিবার নেতাজি ইনডোর স্টেডিয়ামে ‘দুই বাংলার মেলবন্ধন’ শিরোনামে কনসার্টের আয়োজন করা হয়েছিল। সেখানেই পারফর্ম করে জেমসের ব্যান্ড নগরবাউল ও রূপমের ব্যান্ড ফসিলস। এই কনসার্টের মাধ্যমে পাঁচ বছর পর কলকাতায় গাইলেন জেমস। সেই মঞ্চেই জেমসকে মহাগুরু বলে সম্মোধন করেন রুপম।

‘পুজোওয়ালাদের গান পুজোয়, দুই বাংলার মেলবন্ধন’ শিরোনামের কনসার্টটির আয়োজন করে ফোরাম ফর দুর্গোৎসব। একই মঞ্চে দুই বাংলার দুই তারকার সুরের বন্ধনের সাক্ষীও থাকল কলকাতাবাসী। তাই তো আয়োজকেরা কনসার্টের ট্যাগ লাইন রেখেছিলেন ‘দুই বাংলার মেলবন্ধন’।

গত ২ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক মঞ্চে গান গাওয়ার কথা ছিল বাংলাদেশের নগরবাউল জেমস ও কলকাতার ব্যান্ড ফসিল্সের। অনিবার্য কারণবশত কনসার্টটি পিছিয়ে ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। কিন্তু লন্ডনে কনসার্ট থাকায় ওই তারিখে মঞ্চে পাওয়া যায়নি জেমসকে। এবার এক মঞ্চে পাওয়া যায় নগরবাউল জেমস ও ফসিলসকে।

আরও পড়ুন:

শিল্পী সমিতি থেকে জায়েদ খানের সদস্যপদ বাতিল

শিল্পী সমিতির বনভোজনে হাতাহাতির ঘটনায় মামলা

আজীবন সম্মাননা পাচ্ছেন রুনা লায়লা