চকরিয়ায় নদীতে ১৯ ঘন্টা পর জেলের লাশ উদ্ধার

Posted on March 5, 2024

মোহাম্মদ রিদুয়ান হাফিজ, কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের চকরিয়ায় মাতামুহুরি নদীতে মাছ শিকার করতে গিয়ে নিখোঁজ আবুল কাশেমের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। তার মরদেহ নিখোঁজের প্রায় ১৯ ঘন্টার পর উদ্ধার করতে সক্ষম হয় ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

মঙ্গলবার (৫ মার্চ) সকাল ১১ টার দিকে কেবি জালাল উদ্দিন সড়কস্থ বাটাখালী সেতুর পূর্ব পাশে মাতামুহুরি নদী থেকে নিখোঁজের লাশ উদ্ধায় করা হয়।

এর আগে সোমবার বিকাল ৪ টার সময় মাতামুহুরি নদীতে মাছ শিকার করতে গেলে এ দুর্ঘটনা ঘটে। নিহত আবুল কাশেম(৫০) চকরিয়া পৌরসভার ২নং ওয়ার্ড জালিয়া পাড়ার আবদুল খালেকের ছেলে।

ঘটনার পর থেকে চকরিয়া ফায়ার সার্ভিস ও স্থানীয়রা বিভিন্নভাবে চেষ্টা চালিয়েও নিখোঁজ আবুল কাশেমকে উদ্ধায় করতে সক্ষম হয় নি। পরের দিন মঙ্গলবার সকাল ১১ টার দিকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ৩০ মিনিটের চেষ্টায় আবুল কাশেম লাশ উদ্ধার করে। মারা যাওয়া স্বজনদের আহাজারিতে ঘটনাস্থলের পরিবেশ ভারী হয়ে যায়।

নিহত কাশেমের স্বজনরা জানায়, সোমবার বিকালে মাতামুহুরি নদীতে কাশেমসহ ৪/৫ জন জেলে মাছ শিকার করতে যায়। তারা মাছ শিকারের জন্য নদীতে জাল ফেলায়।কিন্ত জালটি নদীর তলদেশে আটকে যাওয়ায় কাশেম জালটিকে ছাডিয়ে আনার জন্য নদীতে ডুব দিলে সেখান থেকে আর ফিরে আসে নাই।তাৎক্ষণিক অন্য জেলেরা খোজাখুজি করেও তাকে পায় নাই।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আলী বলেন, মাতামুহুরি নদীতে নিখোঁজ জেলে আবুল কাশেন্ব্র লাশ উদ্ধার করা হয়েছে এবং আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।