শিল্পী সমিতির বনভোজনে হাতাহাতির ঘটনায় মামলা

Posted on March 4, 2024

বিনোদন ডেস্ক : বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি নিয়ে যেন বিতর্ক কাটছে না। একের পর এক ঘটছে আলোচিত ঘটনা। এবার বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বনভোজন যেন বিতর্কে মোড়া। খাবার ব্যবস্থাপনায় অব্যবস্থাপনা, অনেক গুণী শিল্পীকে দাওয়াত না দেওয়ার অভিযোগ, জায়েদ খানের সদস্যপদ স্থগিত, এক সিনেমার অভিনয় শিল্পীকে সদস্য পদ দেওয়া ছাড়াও সর্বশেষ সদ্য সমাপ্ত পিকনিকে শিল্পীদের মধ্যে হাতাহাতি ও মারামারির ঘটনা ঘটেছে।

শনিবার (২ মার্চ) অনুষ্ঠিত হয় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বার্ষিক বনভোজন। রাজধানীর নিকটস্থ আশুলিয়ায় এই বনভোজন হয়। হাতাহাতির সেই ঘটনা এবার মোড় নিলো মামলায়।

সংগঠনের সদস্য নিশু তার মেয়েকে নির্যাতনের অভিযোগ করে মামলা করেছেন কয়েকজনের বিরুদ্ধে। শুরুতে সমিতি বরাবর অভিযোগ জানিয়ে কার্যকর কোনো সমাধান না পেয়ে মামলা করেছেন বলে জানিয়েছেন নিশু।

এ বিষয়ে সংবাদমাধ্যমকে তিনি বলেন, বনভোজনে হাতাহাতির ঘটনাটি শিল্পী সমিতিকে অবহিত করেছি আমি। এ ব্যাপারে নিপুণকে ফোন করলে কোনো সাড়া পাইনি। তবে শাহনূর ও জেসমিন ফোন করেছিল আমায়। বিষয়টি তারা দেখতেছে বলেছিলেন। তবে তারপর আর খবর নেই। ঘটনার একদিন পার হয়েছে। কিন্তু নিপুণ আমাকে ফোন করতে পারতো, কিন্তু একবারও ফোন করেনি। যা আমাকে খুব কষ্ট দিয়েছে।

সেদিনকার ঘটনার বর্ণনা দিয়ে নিশু বলেন, বড়রা সবাই চেয়ার খেলা খেলতেছে সেখানে চেয়ারে গিয়ে আমার মেয়ে বসে। মেয়েকে না করেছিলাম ওখানে যেতে কিন্তু ও খেলার জন্য যায়। ছোট মানুষ ওতটা বুঝে না শখ করে গিয়েছে খেলতে। পেছনে আঁখি নামের একজন ভদ্র মহিলা ছিল নাচের, আমি তাকে চিনি না। আর ছিলেন স্বপ্না।

আমার বাচ্চা চেয়ারে বসা মাত্রই ধাক্কা দিয়ে ফেলে দিয়েছে। ফেলে দেওয়ার জন্য আমার মেয়ে উচ্চস্বরে কথা বলা মাত্রই থাপ্পড় দেয়। এরপর অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়। আমি এগিয়ে গেলে আমাকে মাথায় পেছন দিয়ে আঘাত করে ওরা। তখন আমার মেয়ে ওদের ধরতে এগিয়ে যায়। তারপর আবার আমার মেয়ের গায়ে হাত দেয় আঁখির ছেলে। ৩৫ বছরের এক যুবক আমার বাচ্চা মেয়ের গায়ে হাত দেয়।

যিনি গায়ে হাত দিয়েছেন তিনি শিল্পী সমিতির সদস্য না। কিন্তু আমার মেয়ের দুটি পরিচয়। প্রথমত নায়িকা নিশুর মেয়ে, দ্বিতীয়ত শাবনূরের ভাতিজি। আমি শিল্পী সমিতির একজন সদস্য হওয়া সত্ত্বেও সমিতি থেকে বিচার পাইনি।

নিশু আরও বলেন, এ ঘটনার বিচার চেয়ে মামলা করেছি আমি। আগামীকাল এ ব্যাপারে সংবাদ সম্মেলন করব। সেখানে এ নিয়ে বিস্তারিত বলব। এখন ঈদের একটি নাটকের শুটিংয়ে ব্যস্ত আছি। পরে এ ব্যাপারে কথা বলব।

প্রসঙ্গত, শনিবার (২ মার্চ) বনভোজনে হাতাহাতির একটি ঘটনার ভিডিও ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। ভিডিওতে দেখা যায়, এক কিশোরীর সঙ্গে অকথ্য ভাষায় কথা বলছেন একজন। তারপরই ভিন্নদিকে মোড় নেয় ঝগড়াটি। দু’জনের বাকবিতণ্ডা ঝগড়ায় গিয়ে পৌঁছায় হাতাহাতিতে। তখন বনভোজনে থাকা শিল্পী সমিতির উপস্থিত সদস্যরা সেই ঝগড়া ও হাতাহাতি ঠেকাতে আসেন। তবে ঠিক কি কারণে বনভোজনের আনন্দঘন মুহূর্ত এমন বিষাদে রূপ নিলো, সে ব্যাপারে কিছুই জানা যায়নি।

এদিকে সংগঠনটির বনভোজনের এমন ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই তা নিয়ে শুরু হয়েছে নানা সমালোচনা ও চর্চা। বিষয়টি নিয়ে কটাক্ষ করতেও বাদ রাখছেন না নেটিজেনদের একাংশ।