চুয়াডাঙ্গায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, তিন প্রতিষ্ঠানকে জরিমানা

Posted on March 4, 2024

আহসান আলম, চুয়াডাঙ্গা প্রতিনিধি: অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরিসহ বিভিন্ন অপরাধে তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে দামুড়হুদা উপজেলা প্রশাসন। অভিযানে দু'টি প্রতিষ্ঠানকে ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার (৪ মার্চ) বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের মিডিয়া সেল।

প্রেস বিজ্ঞপ্তিতে জানা গেছে, সোমবার দুপুরে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সজল কুমার দাসের নেতৃত্বে দামুড়হুদা উপজেলার দামুড়হুদা সদর ইউনিয়নের দশমীপাড়া ও দামুড়হুদা বাসস্ট্যান্ড এলাকায় দুইটি বেকারি ও একটি মিছরি তৈরির কারখানায় ভ্রাম্যমাণ আদালতে অভিযান চালানো হয়।

এসময় বিএসটিআই এর অনুমোদন না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য প্রস্তুতকরণ এবং পণ্যের মোড়কে বাজারজাতকরণের তারিখ ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকায় দামুড়হুদা বাসস্ট্যান্ড এলাকায় অবস্থিত তারিন ফুড প্রোডাক্টসকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ও ৪৫ ধারায় ১০ হাজার টাকা এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন এবং ওজনে কম দেওয়ায় দশমীপাড়ায় অবস্থিত মিষ্টি বাড়ি নামক মিষ্টি ও বেকারি পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৬ ও ৫৩ ধারায় ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে অস্বাস্থ্যকর পরিবেশে মিছরি প্রস্তুত করায় দশমীপাড়ায় অবস্থিত এক মিছরি কারখানার মালিককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।