সাতক্ষীরায় জাতীয় ভোটার দিবস পালিত

Posted on March 2, 2024

শহীদুজ্জামান শিমুল, সাতক্ষীরা : সঠিক তথ্যে ভোটার হবো, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় নানা আয়োজনে জাতীয় ভোটার দিবস-২০২৪ পালিত হয়েছে।

জেলা নির্বাচন অফিসের আয়োজনে শনিবার (২ মার্চ) সকাল সাড়ে ৯ টায় জেলা নির্বাচন অফিসার কার্যালয় চত্বরে বেলুন, ফেস্টুন উড়িয়ে ও ফিতা কেটে দিবসটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

পরে সেখান থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে এসে আলোচনা সভায় মিলিত হয়।

জেলা নির্বাচন অফিসার মো.আতিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সরোয়ার হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভূঁইয়া।

সদর উপজেলা নির্বাচন অফিসার মো. মেহেদী হাসানের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ফরহাদ জামিল, উপজেলা কৃষি

কর্মকর্তা মো. মনির হোসেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. শফিকুল ইসলাম, জেলা তথ্য অফিসার মো. জাহারুল ইসলাম টুটুল প্রমুখ। দিবসটি উপলক্ষে নতুন ভোটারদের বায়োমেট্রিক গ্রহণ, ভোটার সংশোধনী ও স্থানান্তর আবেদনসহ ভোটার সেবা কার্যক্রমের দিক নির্দেশনা তুলে ধরা হয়।