এক ম্যাচ নিষিদ্ধ রোনালদো, সঙ্গে জরিমানাও

Posted on February 29, 2024

স্পোর্টস ডেস্ক : সৌদি আরবের শৃঙ্খলা ও নৈতিক কমিটি গত রোববার (২৫ ফেব্রুয়ারি) অশ্লীল অঙ্গভঙ্গির জন্য এক ম্যাচ নিষিদ্ধ করেছে রোনালদোকে। পাশাপাশি ৩০ হাজার সৌদি রিয়াল জরিমানাও দিতে হবে তাকে।

গত রোববার লিগে আল শাবাবের বিপক্ষে আল নাসরের ৩-২ গোলে জয়ের ম্যাচে প্রতিপক্ষ সমর্থকেরা মেসির নাম ধরে রোনালদোকে খ্যাপাচ্ছিলেন। ম্যাচ শেষে রোনালদো আল শাবাব গ্যালারির দিকে তাকিয়ে যৌনাঙ্গের সামনে হাত দিয়ে অশ্লীল ভঙ্গি করেন। সেই অঙ্গভঙ্গির ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর ব্যাপক সমালোচনার মুখে পড়েন ৩৯ বছর বয়সী পর্তুগিজ মহাতারকা। নিজের আচরণের ব্যাখ্যা দিয়েছেন রোনালদো। কিন্তু লাভ হয়নি, ঠিকই শাস্তি পেতে হয়েছে তাঁকে।

কমিটি শুধু নিষেধাজ্ঞাই দেয়নি, তাঁকে ৩০ হাজার সৌদি রিয়ালও জরিমানা করেছে। এর মধ্যে ১০ হাজার ইউরো পাবে সৌদি ফুটবল ফেডারেশন এবং ২০ হাজার রিয়াল পাবে আল-শাবাব, অভিযোগের খরচ হিসেবে। এর বিরুদ্ধে আপিলও করা যাবে না বলে জানানো হয়েছে। বুধবার (২৮ ফেব্রুয়ারি) সৌদি ফুটবল ফেডারেশনের ডিসিপ্লিনারি অ্যান্ড এথিকস কমিটি এই রায় দিয়েছে।

গত বছরই অশ্লীল অঙ্গভঙ্গি করে আলোচনায় এসেছিলেন রোনালদো। আল- হিলালের বিপক্ষে ২-০ গোলে হারার পর সমর্থকদের ‘মেসি’ ‘মেসি’ চিৎকার শুনে নিজের যৌনাঙ্গ ধরার ভঙ্গি করেছিলেন রোনালদো।

আরও পড়ুন:

অশ্রুসিক্ত চোখে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন ওয়াগনার

বাংলাদেশের বিপক্ষে দুটি টি-টোয়েন্টিতে নিষিদ্ধ হাসারাঙ্গা

টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের চাহিদা তুঙ্গে