তাড়াশে ৩ কোটি ৩৭ লাখ টাকার বিদ্যুৎ বিল বকেয়া

Posted on February 28, 2024

সাব্বির মির্জা (তাড়াশ) প্রতিনিধি: সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি ১-এর অধীনে গত ডিসেম্বর থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত ৩ কোটি ৩৭ লাখ ২৪ হাজার ৮৯০ টাকা বিদ্যুৎ বিল বকেয়া রেখেছেন এলাকার গ্রাহকরা। এর মধ্যে সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে বকেয়া প্রায় ২০ লাখ টাকা।

সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি ১-এর তাড়াশ জোনাল অফিস সূত্রে জানা গেছে, উপজেলার আটটি ইউনিয়ন ও একটি পৌরসভায় ৬৪ হাজার বিদ্যুতের গ্রাহক রয়েছে। গ্রাহকদের একটি অংশের বকেয়া বিল বেড়ে যাওয়ায় তাড়াশ জোনাল অফিসের পক্ষ থেকে বকেয়া পরিশোধের তাগাদা দিয়ে মাইকিং, বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার চালানো হচ্ছে। এমনকি বিদ্যুৎ বিভাগের লোকজন বাড়ি বাড়ি গিয়ে বিল তোলার চেষ্টা করছেন।

সাড়া না পেয়ে সংশ্লিষ্ট বিভাগ গত ২০ দিনে ৩৫০ গ্রাহকের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে। এর পরও কাঙ্ক্ষিত সাড়া পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

তাড়াশ পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার নিরাপদ দাস বলেন, গ্রাহকদের সচেতনতার অভাবে তাড়াশে বকেয়া বিদ্যুৎ বিলের পরিমাণ তুলনামূলক বেশি। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পেতে গ্রাহকদের সময়মতো বিল পরিশোধ করে বিদ্যুৎ বিভাগকে সহযোগিতার আহ্বান জানান তিনি।