কালিয়াকৈরে ভূমি কর্মকর্তার ঘুষের ভিডিও ভাইরাল

Posted on February 27, 2024

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের কালিয়াকৈরে ঘুষ গ্রহনের অভিযোগ পাওয়া গিয়েছে শাহবাজপুর ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী ভূমি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) গিয়াস উদ্দিনের বিরুদ্ধে। অভিযোগ রয়েছে ঘুষর টাকা পকেটে ডুকলে জমির প্রকৃত মালিককে বাদ দিয়ে ভূমিদস্যুদের নামে নামজারী করেদেন তিনি।

অভিযুক্ত ওই ভূমি কর্মকর্তা হলেন, কালিয়াকৈর উপজেলার শাহবাজপুর ভূমি অফিসের আওতাধীন ঢালজোড়া ও আটাবহ ইউনিয়নের দায়িত্বে থাকা উপ-সহকারী ভূমি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) গিয়াস উদ্দিন।

একাধিক ভুক্তভোগী জানিয়েছেন, ঘুষ পেলেই এক জনের জমি অন্য জনের নামে নামজারী করে দেন উপ-সহকারী ভূমি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) গিয়াস উদ্দিন। ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে কালিয়াকৈর উপজেলার সাহাবাজপুর ভূমি অফিসের উপ-সহকারী ভূমি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) গিয়াস উদ্দিনের ঘুষ গ্রহনের ভিডিও। ঘুষ গ্রহনের ওই ভিডিওতে দেখা গিয়েছে উপ-সহকারী ভূমি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) গিয়াস উদ্দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সাটানো সরকারী ভূমি অফিসের ভিতরেই অফিস চলাকালে ধুমপান করতে করতে এক ভুক্তভোগীর কাছ থেকে টাকা নিচ্ছেন তিনি।

অভিযোগ রয়েছে এই ভূমি কর্মকর্তা সাহাবাজপুর ভূমি অফিসে লিখিত যোগদানের পূর্বেই একাধিক নামজারির কাগজে সাক্ষর করেছেন। জানা গিয়েছে অভিযুক্ত এই ভূমি কর্মকর্তা ২বছর পূর্বে সরকারী এক খাস জমি ঘুষ গ্রহন করে ভূয়া মালিকের নামে নামজারী করে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়।পরে এই অভিযোগের প্রেক্ষিতে তার বিরুদ্ধে মামলা হলে তাকে ৭ মাসের জন্য শাস্তি মূলক বদলি করা হয়(ওএসডি)।পরবর্তীতে বিভিন্ন দেন দরবার করে পুনরায় চাকরি ফিরে পান তিনি।

পরবর্তীতে তিনি কালেয়াকৈর উপজেলার সাহাবাজপুর ভূমি অফিসে বদলি হয়ে আসেন।কালিয়াকৈরে এসে আরো বেপরোয়া হয়ে ওঠেন উপ-সহকারী ভূমি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) গিয়াস উদ্দিন।একাধিক ব্যক্তির নামে ভুয়া নাম জারি করে কয়েক কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে গিয়াস উদ্দিনের বিরুদ্ধে।

এসব অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্ত ভূমি কর্মকর্তা গিয়াস উদ্দিনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কোনো কথা বলতে রাজি হয়নি।

গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিউল ইসলাম মুঠোফোনে জানিয়েছেন,ইতিমধ্যে তাকে প্রত্যাহার করে নিয়ে আসা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।