সাদামাটাভাবে মসজিদে বিয়ে করলেন ফারাজ করিম চৌধুরী

Posted on February 24, 2024

নিজস্ব প্রতিবেদক: বহুল প্রতীক্ষার পরে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটেছে। গত কয়েকদিন ধরে দেশের মিডিয়া পাড়ায় আলোচিত মানবিক ব্যক্তিত্ব ও রাজনীতিবিদ ফারাজ করিম চৌধুরীর সাথে আফিফা আলমের আকদ অনুষ্ঠান শুক্রবার (২৩ ফেব্রুয়ারী) বাদে আসর রাজধানীর গুলশান-১ সংলগ্ন মহাখালীর মসজিদ-এ গাউসুল আজমে ইসলামিক নিয়ম অনুযায়ী শরীয়ত সম্মতভাবে অত্যন্ত সাদামাটাভাবে অনুষ্ঠিত হয়েছে।

এতে বর ও কনের মা-বাবা, আত্মীয়-স্বজন ও ঘনিষ্ঠজনদের পাশাপাশি আলেম-ওলামারা উপস্থিত ছিলেন। মোহরে ফাতেমী অর্থাৎ ২ লক্ষ ৮০ হাজার টাকার নগদ মোহরানায় ফারাজ করিম চৌধুরীর সাথে আফিফা আলমের বিয়ে সম্পন্ন হয়েছে বলে জানা গেছে।

১৯৯২ সালে চট্টগ্রামের রাউজানে জন্মগ্রহণ করা ফারাজ করিম চৌধুরী। তার পিতা হলেন টানা ৫ বারের সংসদ সদস্য ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ.বি.এম ফজলে করিম চৌধুরী এমপি। ছোটবেলা থেকে মানুষের বিপদে পাশে দাঁড়ানো এই তরুণের বিয়েকে ঘিরে গত কয়েকদিন ধরে দেশবাসীর আগ্রহ ছিল তুঙ্গে। ইতোপূর্বে বিয়ে প্রসঙ্গে ফারাজ করিম চৌধুরী বিভিন্ন মিডিয়ায় ঘোষণা দিয়েছিলেন, সাদামাটাভাবে মসজিদে শরীয়াহ অনুযায়ী আকদের মাধ্যমে বিয়ের কার্যক্রম সম্পন্ন করবেন। সত্যিই ফারাজ করিম চৌধুরী তার পূর্বে দেওয়া প্রতিশ্রুতি রক্ষা করেছেন৷

সেই সাথে সকল শ্রেণী-পেশার সর্বস্তরের মানুষের জন্য আগামী ১ মার্চ শুক্রবার চট্টগ্রামের রাউজানের গহিরাস্থ বাড়ীতে বিয়ে উপলক্ষে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানের আয়োজন করতে যাচ্ছেন তিনি।