পরিবেশ অধিদপ্তরের পরিচালক ও তার স্ত্রীর রহস্যজনক মৃত্যু

Posted on February 22, 2024

নিজস্ব প্রতিবেদক : পরিবেশ অধিদপ্তরের (ঢাকা অঞ্চল) পরিচালক সৈয়দ নজমুল আহসান (৫৬) ও তার স্ত্রী নাহিদ বিনতে আলমের (৪৮) রহস্যজনক মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার তার স্ত্রী নাহিদ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় সকালে মারা যান। আর গতকাল বুধবার বিকেলে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান সৈয়দ নজমুল আহসান।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুন্সী ছাব্বীর আহম্মদ বলেন, গতকাল বুধবার মিরপুর-২ অফিসার্স কমপ্লেক্সের বাসায় স্বামী-স্ত্রী অসুস্থ হয়ে পড়েন। পরে পরিবারের লোকজন নজমুল আহসানকে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। একই সময় তার অসুস্থ স্ত্রী নাহিদ বিনতে আলমকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়। আজ তিনি সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বিএসএমএমইউর একটি সূত্র জানিয়েছেন, তারা অতিরিক্ত মদপান করেছিলেন। সেজন্য তাদের মৃত্যু হয়েছে। তবে এ ব্যাপারে পুলিশ ও হাসপাতাল কর্তৃপক্ষ এখন পর্যন্ত কোনো মন্তব্য করেননি।

মিরপুর থানার মুন্সী ছাব্বীর আহম্মদ আরও বলেন, সৈয়দ নজমুল আহসান পরিবেশ অধিদপ্তর ঢাকা অঞ্চলের পরিচালক ছিলেন। তাদের কী কারণে মৃত্যু হয়েছে ময়নাতদন্ত প্রতিবেদন পেলে সঠিক তথ্য জানা যাবে। তাদের পরিবার যদি অভিযোগ করে এরপর তদন্ত করে দেখা হবে।