চুয়াডাঙ্গায় মাদক মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড

Posted on February 22, 2024

আহসান আলম,চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গায় মাদক মামলায় আমিনুল ইসলাম (৪০) নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে চুয়াডাঙ্গা অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মো: মাসুদ আলী আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত আসামী আমিনুল ইসলাম চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা থানার সুলতানপুর (মাঝের পাড়া) হক মোহাম্মদের ছেলে।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১৮ই নভেম্বর বিকাল সাড়ে ৪টার দিকে চুয়াডাঙ্গা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি দল দামুড়হুদা উপজেলার দর্শনার সুলতানপুর বসতিপাড়ার মাথাভাঙ্গা নদীর পাড়ে টিপু ডাক্তারের বাঁশঝাড়ের নিচে অভিযান চালায়। অভিযানে আমিনুল ইসলামকে ২৩৮ বোতল ভারতীয় ফেন্সিডিলসহ আটক করে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা ।

এ ঘটনায় চুয়াডাঙ্গা মাদকদ্রব্য নিয়ন্ত্রয়ণ অধিদপ্তরের পরিদর্শক মিলন কুমার মুখার্জী বাদী হয়ে দামুড়হুদা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন। পরিদর্শন মিলন কুমার মুখার্জী নিজেই মামলার তদন্ত শেষে ২০১৫ সালের ১২ ই জানুয়ারি আমিনুল ইসলামকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

৬ জন সাক্ষীর মধ্যে ৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষে চুয়াডাঙ্গা অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মো: মাসুদ আলী আসামীকে যাবজ্জীবন কারাদন্ড, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদন্ড প্রদান করেন।