গাজীপুরে সড়ক দুর্ঘটনায় ডুয়েট শিক্ষক নিহতের প্রতিবাদে সড়ক অবরোধ ও বিক্ষোভ

Posted on February 22, 2024

গাজীপুর প্রতিনিধি : গাজীপুরে সড়ক দুর্ঘটনায় ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রাম কৃষ্ণ সাহা সহ দুজন নিহতের প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের সামনে ঢাকা শিমুলতলী সড়কে এসব কর্মসূচি অনুষ্ঠিত হয়। সড়ক অবরোধের কারণে ওই সড়কে প্রায় আধাঘন্টা যান চলাচল বন্ধ থাকে। দুর্ভোগে পড়েন শত শত যাত্রী।

কর্মসূচি চলাকালে ডুয়েটের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. মাজহারুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন, বিশ্ব বিদ্যালয়ের রেজিস্ট্রার হিমাংসু ভৌমিক, ছাত্র কল্যাণ পরিচালক অধ্যাপক নজরুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান। বক্তারা বলেন, রাম কৃষ্ণ সাহার মত একজন মেধাবী শিক্ষকের অকাল প্রয়াণ বিশ্ববিদ্যালয় তথা দেশের জন্য একটি অপূরণীয় ক্ষতি। এই ক্ষতি পূরণ কখনো সম্ভব নয়, তবে ভবিষ্যতে এ ধরনের ক্ষতির ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে তার জন্য ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। এ ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত বাঁধাগ্রস্ত হতে পারে বলে এমন আশঙ্কা করে ঘটনার সম্পূর্ণ পক্ষপাতিত্বহীন তদন্ত দাবি করেন তারা।

প্রসঙ্গত, গত মঙ্গলবার সকাল ১১ টায় গাজীপু‌রের টঙ্গী‌তে প্রভাতী বনশ্রী পরিবহনের যাত্রীবাহী বাসের চাপায় টাঙ্গাইল জেলার বাসাইল থানার কাঞ্চনপুর গ্রামের রাবিন্দ্র নাথ সাহার ছেলে রাম কৃষ্ণ সাহা ও পাঠাও চালক দিদার আদেল দিপু মারা যান। এ ঘটনায় বাসটি জব্দ করা হলেও চালক পলাতক রয়েছে।