ভারতীয় বক্সারকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশের সুর কৃষ্ণ

Posted on February 20, 2024

স্পোর্টস ডেস্ক : আন্তর্জাতিক বক্সিং প্রতিযোগিতায় ভারতীয় বক্সারকে পাত্তাই দিলেন না বাংলাদেশের সুর কৃষ্ণ চাকমা। শনিবার (১৭ ফেব্রুয়ারি) বনানীর কামাল আতাতুর্ক পার্কে পাথ টু গ্লোরি হাসল ইন ঢাকা স্কয়ার প্রতিযোগিতায় ৮ রাউন্ডের লাইটওয়েট ক্যাটাগরিতে ভারতের সন্দীপ কুমারকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন বাংলাদেশের সুর কৃষ্ণ। লড়াই শেষ হতে বাংলাদেশের পতাকা গায়ে জড়িয়ে নেন এই বক্সার। ৮ রাউন্ডে জেতার কারণে এবার ১০ রাউন্ডের লড়াইয়ে নামতে পারবেন সুর কৃষ্ণ।

এমন জয়ে উচ্ছ্বসিত রাঙামাটির এই বক্সার বলেন, ‘নিজের ওপর আত্মবিশ্বাস ছিল। পাশাপাশি লম্বা সময় ধরে কঠোর অনুশীলন করেছি। তবে, প্রতিপক্ষ বক্সার যে এতটা কঠিন হবে, সেটা ভাবিনি। মাত্র ১৫ দিন আগে লড়াই করে আবারও রিংয়ে ফেরাটা এতটা সহজ নয়। অন্তত ২-৩ মাসের ছুটি প্রয়োজন পড়ে। যেটা আমি পাইনি।’

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপির ছাত্র এই বক্সার স্নাতক ও স্নাতকোত্তর করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ থেকে। রাঙামাটিতে জন্মগ্রহণ করা সুর কৃষ্ণ চাকমা স্বপ্ন দেখেন আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের হয়ে বক্সিংয়ে আরও বড় অর্জন নিয়ে আসার।