বরিশালে বিসিক উদ্যোক্তা মেলায় ৮১ লাখ টাকার পণ্য বিক্রি

Posted on February 19, 2024

নিজস্ব প্রতিবেদক: বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে ১০ দিনব্যাপী উদ্যোক্তা মেলায় প্রায় ৮১ লাখ টাকার পণ্য বিক্রি হয়েছে। মেলায় আগত ক্রেতাদের কাছ থেকে উদ্যোক্তারা আরও প্রায় ৪০ লাখ টাকার পণ্যের অর্ডার পেয়েছেন। 

গত ৯ ফেব্রুয়ারি নগরীর বঙ্গবন্ধু উদ্যানে জেলা প্রশাসন এবং বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের উদ্যোগে এই মেলা শুরু হয়। গত রবিবার রাতে মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক শহিদুল ইসলাম।

অনুষ্ঠানে জেলা প্রশাসক শহিদুল ইসলাম বলেন, এবারের মেলার মধ্যদিয়ে বিসিকের সুবিধাভোগী উদ্যোক্তা ও ব্যবসায়ীদের সঙ্গে ভোক্তাদের পরিচয় করিয়ে দেয়া হয়েছে। তিনি দক্ষিণাঞ্চলের যোগাযোগ, অবকাঠামো ও বিদ্যুৎখাতের উন্নয়ন এবং উদ্যোক্তাদের জন্য সরকারের প্রদত্ত সুযোগ-সুবিধার প্রসঙ্গ উল্লেখ করেন এবং ব্যবসায়ীদের বরিশালের শিল্পায়ন ও কর্মসংস্থান বৃদ্ধিতে বিনিয়োগ করার আহ্বান জানান। 

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনদীপ ঘরাইয়ের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বরিশাল বিসিক শিল্প মালিক সমিতির সভাপতি মিজানুর রহমান, বিসিকের উপ-মহাব্যবস্থাপক নজরুল ইসলাম, বরিশাল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি আমিনুর রহমান খান এবং বরিশাল জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতির (নাসিব) সহ-সভাপতি আখতার হোসেন।

এবারের ১০ দিন ব্যাপী মেলায় ১৭টি প্রতিষ্ঠান অংশ ব্যক্তি উদ্যোক্তারা অংশ নেয়। মোট ৬২টি স্টলে পোশাক ও শীতবস্ত্র, খেলনা, ফাস্টফুড, প্রক্রিয়াজাত খাবার ও পানীয়, ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী, অঙ্গসজ্জা ও প্রসাধনী, মৃৎশিল্প, কারুশিল্প পণ্য, গৃহসজ্জা সামগ্রীসহ নানা পণ্যের পসরা সাজিয়েছিলেন বিসিকের উদ্যোক্তারা।