উল্লাপাড়ায় বিদ্যালয়ের সভাপতিসহ ৩ জনের নামে প্রধান শিক্ষকের মামলা

Posted on February 14, 2024

সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় গয়হাট্টা সালেহা ইসহাক উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতিসহ অভিভাবক সদস্য তিনজনের বিরুদ্ধে মারপিট ও বিদ্যালয়ের টাকা আত্মসাতের অভিযোগ এনে মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন প্রধান শিক্ষক শহিদুল ইসলাম।

মামলা সূত্রে জানা গেছে, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও অভিভাবক সদস্যগণ বিগত ২০২৩ সালের বিদ্যালয়ের পুকুর লীজের ৫ লাখ ১০ হাজার টাকা, শিক্ষার্থী উপবৃত্তির ১ লাখ টাকা,গাছ বিক্রির ৪০ হাজার টাকা এবং পুরাতন আসবাবপত্র ও মালামাল সামগ্রী বিক্রির ৫০ হাজার টাকা আত্মসাত করেন। বিবাদীগণ আত্মসাত করা টাকার ভুয়া ভাউচার ও রেজুলেশনে প্রধান শিক্ষককে স্বাক্ষর দিতে জোরালো চাপ দেন। এতে অস্বীকার করায় গত ২৯ জানুয়ারি দুপুর সাড়ে ১২টার দিকে জোট বেধে বিবাদীগণ প্রধান শিক্ষকের অফিস রুমে ঢুকে দরজা বন্ধ করে ভয়ভীতি দেখানো ও প্রধান শিক্ষককে মারপিট করেন।'

মামলার আসামিরা হলেন-গয়হাট্টা সালেহা ইসহাক উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি উপজেলার পূর্ণিমাগাতী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান কোনাগাঁতী গয়হাট্রা গ্রামের আল আমিন সরকার, বিদ্যালয়টির অভিভাবক সদস্য মানিক উদ্দিন, একই গ্রামের আইনুল হক ও গয়হাট্টা দহপাড়া গ্রামের গোলাম মোস্তফা।

এবিষয়ে স্কুলের সভাপতি আলআমিন হোসেন ফোনে বলেন, যে অভিযোগ করেছে সেটা একদম মিথ্যা বানোয়াট ভিত্তিহিন আমাকে ষড়যন্ত্র করে ফাঁসানোর জন্য এই জঘন্য কাজ করেছে।

উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম জানান, প্রধান শিক্ষকের অভিযোগটি মামলা হিসেবে আমলে নেওয়া হয়েছে তদন্ত কার্যক্রম চলছে।'