চুয়াডাঙ্গায় ভুয়া পশু চিকিৎসককে জরিমানা

Posted on February 14, 2024

আহসান আলম, চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গার দামুড়হুদায় শামীম হোসেন (৪০) নামের এক ভূয়া পশু চিকিৎসককে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সন্ধায় এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে চুয়াডাঙ্গা জেলা প্রশাসন।

এর আগে মঙ্গলবার বেলা ৩ টার দিকে দামুড়হুদা উপজেলার হাউলী ইউনিয়নের লোকনাথপুর বাসস্ট্যান্ডের অদুরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ২০ হাজার টাকা জরিমানা করেন দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট সজল কুমার দাস। অর্থদন্ডপ্রাপ্ত শামীম হোসেন লোকনাথপুর পূর্বপাড়া গ্রামের মহিম হোসেনের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ভেটেরিনারি চিকিৎসক হিসেবে নিবন্ধন না থাকা সত্বেও পশু চিকিৎসা চালিয়ে যাচ্ছিলেন শামীম হোসেন। বিভিন্ন অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার বিকেলে এক্সিকিউটিভ জিষ্ট্রেট সজল কুমার দাসের নেতৃত্বে লোকনাথপুর বাসস্ট্যান্ডের অদুরে অভিযান চালিয়ে শামীম হোসেনকে আটক করা হয়।

এসময় বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিল আইন, ২০১৯ এর ৩৮ ধারায় শামীম হোসেনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, ভেটেরিনারি সার্জন এবং দামুড়হুদা মডেল থানা পুলিশের একটি চৌকস টিম।