কুড়িগ্রামে আখেরি মোনাজাতে শেষ হলো ৩ দিনের ইজতেমা

Posted on February 11, 2024

আনোয়ার হোসেন, কুড়িগ্রাম প্রতিনিধি: প্রতি বছরের ন্যায় এবারো কুড়িগ্রামে চরমোনাই মাহফিলের নমুনায় ৩ দিনব্যাপী ১৫তম ইজতেমা ও হালকায়ে জিকির অনুষ্ঠিত হয়েছে।

গত বৃহস্পতিবার কুড়িগ্রাম ধরলা সেতুর পূর্ব পাড়ে সৈয়দ ফজলুল (রহ.) জামিয়া ইসলামিয়া মাদরাসা মাঠে ইজতেমার উদ্বোধন হয়। এই ইজতেমায় ৮, ৯ ও ১০ তারিখ পর্যন্ত পীর সাহেব চরমোনাই সহ দেশবরেণ্য ওলামা মাশায়েখগণ হাদিস কোরানের আলোকে বয়ান পেশ করেন এবং রবিবার সকালে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমাটি শেষ হয়।

আখেরী মোনাজাত পাঠ করেন ইজতেমার প্রধান অতিথি আমীরুল মুজাহিদীন, আলহাজ্ব হযরত মওলানা মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

এই ইজতেমা মাহফিলে দূর দুরান্তর হতে প্রায় লক্ষাধিক ধর্মপ্রাণ মুসলমানেরা উপস্থিত হয়ে সেখানে তিন দিনব্যাপী দিবানৈশ্য যাপন করে মাহফিলে খোদার নৈকট্যতা লাভের জন্য ইবাদত বন্দেগীতে মশগুল হয়।এবং আখেরী মোনাজাতের সময় লাখো ধর্মপ্রাণ মুসলমানেরা কান্নায় ভেঙ্গে পড়েন।

পীর সাহেব ওনার বয়ানে ব্যবস্থাপনা কমিটি, আগত ধর্মপ্রাণ মুসলমানগণ, সাংবাদিকবৃন্দ ও ইজতেমার নিরাপত্তার দায়িত্বে থাকা প্রশাসনের সকল সদস্য, এলাকাবাসীসহ বিশ্বের সকল মুসলমানদের জন্য মাগফিরাত কামনা করেন। ইজতেমাটি ব্যবস্থাপনা করেন বাংলাদেশ মুজাহিদ কমিটি কুড়িগ্রাম জেলা শাখা।