উল্লাপাড়ায় দুর্বৃত্তোদের পাথরের আঘাতে কলেজ ছাত্র নিহত

Posted on February 8, 2024

উল্লাপাড়া (সিরাজগঞ্জ)প্রতিনিধিঃ সিরাজগঞ্জের উল্লাপাড়ায় দুর্বৃত্তোদের পাথরের আঘাতে স্বপন(১৯) নামের এক কলেজ ছাত্র নিহত হয়েছে।

উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের শাহীকোলা গ্রামের দক্ষিণ চরা ফসলি মাঠে এই হত্যাযজ্ঞের ঘটনা ঘটেছে।নিহত স্বপন শাহীকোলা গ্রামের তুলা ব্যবসায়ী শফিকুল ইসলামের ছেলে।

কামারখন্দ উপজেলার হাজী কোরপ আলী মেমোরিয়াল ডিগ্রি কলেজ থেকে নিহত স্বপন ২০২৩ সালে এইচ এসসি পাস করে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরিক্ষায় অংশ গ্রহন করে আসছিল।

স্থানীয় সূত্রে জানা যায় নিহত স্বপন নানার বাড়ী সদাই গ্রামে থেকে লেখা পড়া করতো।গ্রামের মানুষের সাথে তেমন মেলামেশা করতো না।

নিহত স্বপনের মা শিল্পী খাতুন জানান, বুধবার রাত সাড়ে ৮টার দিকে স্বপন আলীর মোবাইল ফোনে কে বা কারা ফোন করে বাইরে ডেকে নিয়ে যায়। এরপর থেকেই তার কোন খোঁজ পাওয়া যায়নি। তাকে রাতে বার বার ফোন করা হয়। ফোনটি রিং হলেও কেউ ফোনটি রিসিপ করেনি।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারী) বেলা সাড়ে ১০টার সময় গ্রামের কতিপয় লোক মাঠে কাজ করতে গিয়ে স্বপনের লাশ পড়ে থাকতে দেখে তাদের পরিবারকে খবর দেয়। এরপর বিষয়টি উল্লাপাড়া মডেল থানা পুলিশকে জানানো হয়।

স্বপনের সাথে কারো শক্রতা ছিলো বলে তাদের জানা নেই। তবে রাতে যারা তাকে ফোন করে ডেকে নিয়ে যায় তারাই তার সন্তানকে পরিকল্পিতভাবে শক্ত কোন জিনিস দিয়ে মাথায় আঘাত করে হত্যা নিশ্চিত করে লাশ মাঠে ফেলে রেখে গিয়েছে বলে তারা ধারনা করছেন।

স্বপনের বাবা ব্যবসায়িক কাজে কয়েকদিন ধরে সিরাজগঞ্জ জেলার বাইরে অবস্থান করছেন।পঞ্চক্রোশী ইউনিয়ন পরিষদের সদস্য মোঃ আব্দুল মান্নান জানান আমি ঘটনাস্থলে গিয়ে নিহত স্বপনের লাশ সেচ পাম্পের পানির ড্রেনের ভিতর পড়ে আছে।

তারা ধারনা করেন স্বপনকে রাতের কোন এক সময় হত্যা করে লাশ মাঠে ফেলে রেখেছে। তবে কারা কিভাবে তাকে খুন করেছে বিষয়টি এখনও জানা যায়নি।

উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম জানান, পুলিশ স্বপনের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানোর প্রস্তুতি নিচ্ছে।

তাকে খুন করে ফসলের মাঠে ফেলে রাখা হয়েছে বলে প্রাথমিকভাবে পুলিশ ধারনা করছে। তবে ইতোমধ্যেই পুলিশ খুনিদের শনাক্ত করার জন্য তদন্ত শুরু করেছে। এ ব্যাপারে নিহতের পরিবার থেকে উল্লাপাড়া মডেল থানায় মামলার প্রস্তুতি চলছে।