চুয়াডাঙ্গায় ৩ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করলো বিজিবি

Posted on February 7, 2024

আহসান আলম, চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়নের সদর দপ্তরে আনুষ্ঠানিকভাবে প্রায় তিন কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করা হয়েছে।

বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে এসব মাদকদ্রব্য ধ্বংস করে বিজিবি। ধ্বংস করা মাদকদ্রব্যর আনুমানিক সিজার মূল্য ২ কোটি ৯৬ লাখ ৪০ হাজার ২০০ টাকা। ২০২২ সালের ১ আগস্ট থেকে ২০২৩ সালের ৩১ জুলাই পর্যন্ত এক বছরে চুয়াডাঙ্গা ও মেহেরপুর জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এ বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করে বিজিবি।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি সুত্রে জানা যায়, ২ হাজার ৫৮০ পিস নেশাজাতীয় ট্যাবলেট, ২ হাজার ১৯৮ পিস নেশাজাতীয় ইনজেকশন ও ১০ কেজি হেরোইন, ৫ হাজার ৮১৮ বোতল ফেনসিডিল, ১৩৫৯ বোতল মদ, ২ বোতল বেয়ার, ৫৮ কেজি ৬শ গ্রাম গাঁজা, ৯ হাজার ৬৩৪ পিস ইয়াবা ট্যাবলেট আগুন দিয়ে পুড়িয়ে ও রুলার মেশিন দিয়ে বোতল ভেঙে ধ্বংস করা হয়

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক ও অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান, পিএসসি।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিবির কুষ্টিয়া সদর দপ্তরের সেক্টর কমান্ডার কর্নেল এমারাত হোসেন, পিবিজিএম, অতিথি হিসেবে ছিলেন চুয়াডাঙ্গার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. রিপন হোসেন, চুয়াডাঙ্গা ৬ বিজিবির উপ-অধিনায়ক মেজর কাজী আসিফ আহমদ, চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার আনিসুজ্জামান লালন, মেহেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. আহসান খান ও মেহেরপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারী পরিচালক শিরিন আক্তার ও চুয়াডাঙ্গা ৬ বিজিবির সহকারী পরিচালক মো: হায়দার আলী।

চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক ও অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী জিরো টলারেন্স ঘোষণা করেছে।

চোরাকারবারিরা সীমান্তের তারকাঁটা অতিক্রম করে যেন কোনোভাবেই বাংলাদেশে মাদক প্রবেশ করাতে না পারে সে বিষয়ে বিজিবির সৈনিকরা সর্বদা সতর্ক রয়েছেন। চুয়াডাঙ্গা ও মেহেরপুরের সীমান্তে বিজিবির জোর টহলের কারণে মাদক ও চোরাচালান অনেক কমেছে। আমরা শুন্যে আনার চেষ্টা করছি, এ ধারা অব্যাহত থাকবে।