পর্ষদ সভার তারিখ ঘোষণা করছে ফু-ওয়াং সিরামিক

Posted on February 6, 2024

রফিকুল ইসলাম (রাব্বি) : প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক একচেঞ্জে তালিকাভূক্ত কোম্পানি ফু-ওয়াং সিরামিক আগামী (৮ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত হয়। ডিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

জানা যায় যে, আলোচিত সভায় ৩১ ডিসেম্বর , ২০২৩ তারিখে সমাপ্ত (ডিসেম্বর ২০২২-২০২৩) হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ এ প্রতিবেদন অনুমোদন করলে তা প্রকাশ করবে কোম্পানিটি।
কোম্পানিটির পাঁচ বছরের শেয়ার প্রতি আয় হয়েছে ২০২৩ সালে ২৬ পয়সা, ২০২২ সালে ২৩ পয়সা, ২০২১ সালে ৩৪ পয়সা, ২০২০ সালে ৪৭ পয়সা ও ২০১৯ সালে ছিল ৫৯ পয়সা।

কোম্পানিটির পাঁচ বছরের শেয়ার প্রতি নিট সম্পদ ২০২৩ এ হয়েছে ১১ টাকা ৯১ পয়সা, ২০২২ সালে ১১ টাকা ৭৮ পয়সা, ২০২১ সালে ১১ টাকা ৭০ পয়সা, ২০২০ সালে ১১ টাকা ৫০ পয়সা ও ২০১৯ সালে ছিল ১১ টাকা ১৫ পয়সা
বিগত পাঁচ বছরের কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ২০২৩ সালে ২ শতাংশ নদগ, ২০২২ সালে ২ শতাংশ, ২০২১ সালে ২ শতাংশ, ২০২০ সালে ১.৪০ শতাংশ ও ২০১৯ সালে ১ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

উল্লেখ যে, কোম্পানিটি ৫০০ কোটি টাকা অপরিশোধিত মূলধন নিয়ে দেশের প্রধান শেয়ার বাজার ঢাকা স্টক একচেঞ্জে তালিকাভূক্ত হয়। বর্তমানে পরিশোধিত মূলধনের পরিমাণ ১৩৬ কোটি ২৬ লাখ ৯০ হাজার টাকা। কোম্পানির মোট শেয়ারের সংখ্যা ১৩ কোটি ৬২ লাখ ৬৯ হাজার ৯৩ টাকা।

গত এক বছরের কোম্পানিটির শেয়ার দর উঠানামা হয়েছে ১৬.০০ টাকা থেকে ২৪.২০ টাকায়। গতকাল কোম্পানিটির দর উঠানামা হয়েছে ২০.২০ থেকে ২২.১০ টাকার মধ্যে। ১৯৯৮ সালে পুঁজিবাজারের তালিকাভূক্ত হয়ে ফু-ওয়াং সিরামিক কোম্পানি জেনেক্স ইনফোসিস লিমিটেড কোম্পানিটি বর্তমানে বি ক্যাটাগরিতে অবস্থান করছে।

‌‌‌‌‌‌