চকরিয়া-লামা সড়কে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু

Posted on February 6, 2024

মোহাম্মদ রিদুয়ান হাফিজ, কক্সবাজার প্রতিনিধি: সিএনজিচালিত অটোরিকশা (টেক্সি), মাহিন্দ্রাসহ তিন চাকার যানবাহন চলাচল বন্ধের দাবিতে চকরিয়া-লামা-আলীকদম সড়কে আজ(৬ ফেব্রুয়ারী) মঙ্গলবার ভোর থেকে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট শুরু হয়েছে। উক্ত ধর্মঘটের ডাক দিয়েছে পরিবহণ মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

গতকাল সোমবার সন্ধ্যায় সংগঠনের চকরিয়া পৌরশহরে চিরিঙ্গাস্থ শহীদ আবদুল হামিদ বাস টার্মিনালের নিজস্ব কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে এই কর্মসূচির ডাক দেওয়া হয় উপরোক্ত দাবিতে।

এ সময় পরিবহণ মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতারা বলেন, চকরিয়া-লামা-আলীকদম সড়কে সিএনজিচালিত অটোরিকশা, মাহিন্দ্রাসহ তিন চাকার গাড়ি যাত্রী নিয়ে চলাচলের কারণে সড়ক দুর্ঘটনা বেড়েছে। তাই এসব গাড়ি চলাচল বন্ধ করতে কক্সবাজারের চকরিয়া ও বান্দরবান জেলাসহ ওই জেলার লামা ও আলীকদম উপজেলার প্রশাসনিক কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের কাছে আবেদন করেন বাস-জীপ মালিক ও শ্রমিক সংগঠন।

গত বছরের ১২ ডিসেম্বর আবেদন করলেও সংশ্লিষ্টদের পক্ষ থেকে এখনো পর্যন্ত সেই দাবির কার্যকর কোন ব্যবস্থা নেওয়া হয়নি। তাই ৬ ফেব্রুয়ারী মঙ্গলবার ভোর থেকে অনির্দিষ্টকালের এই পরিবহণ ধর্মঘট ডাকা হয়েছে।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন চট্টগ্রাম-লোহাগাড়া-চকরিয়া-লামা-আলীকদম-বদরখালী-মহেশখালী-সুয়ালক-বান্দরবান সড়ক যানবাহন মালিক সমিতির সাধারণ সম্পাদক সোহেল রানা পারভেজ।

এ সময় উপস্থিত ছিলেন- একই সমিতির সভাপতি নুরুল হোসেন, ফরিদ আহমেদ, আরকান সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি জহিরুল ইসলাম, চকরিয়া-লামা-আলীকদম রোড কমিটির সভাপতি রফিক আহমদ, আরকান সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের কক্সবাজার জেলার যুগ্ম সম্পাদক কামাল আজাদ, জাফর আলম, রফিক উদ্দিনসহ বাস ও জীপ মালিক-শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।