চুয়াডাঙ্গায় নকল পণ্য বিক্রির অপরাধে প্রতিষ্ঠান মালিককে জরিমানা

Posted on February 4, 2024

আহসান আলম, চুয়াডাঙ্গা প্রতিনিধি: নকল, ভেজাল পণ্য এবং নিম্নমানের শিশুখাদ্য বিক্রির অপরাধের প্রতিষ্ঠান মালিককে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (৪ ফেব্রুয়ারি) বেলা ৩টার দিকে চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলায় ঘোলদাড়ি এলাকায় অভিযান চালিয়ে মেসার্স বাবলু এন্টারপ্রাইজ নামের এক প্রতিষ্ঠানকে জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক সজল আহম্মেদ বলেন, রোববার বেলা ৩টার দিকে আলমডাঙ্গা উপজেলার ঘোলদাড়ি বুড়াপাড়া এলাকায় অভিযান পরিচালিত হয়। অভিযানে শিশুখাদ্য ও অন্যান্য পণ্যের ডিলারসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

এসময় বুড়াপাড়ায় মেসার্স বাবলু এন্টারপ্রাইজ নামক একটি ডিলার প্রতিষ্ঠানে তদারকিতে মেয়াদ, মুল্যবিহীন অননুমোদিত ও নিম্নমানের শিশুখাদ্য বিক্রি, নকল ভেজাল পণ্য বিক্রিসহ বিভিন্ন অপরাধে প্রতিষ্ঠানটির মালিক বাবলুর রহমানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ও ৪১ ধারায় ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠান তদারকি করা হয়, ব্যবসায়ীদের সতর্ক করা হয় এবং সচেতনতামুলক লিফলেট বিতরণ করা হয়।

অভিযানে সহযোগিতায় ছিলেন চুয়াডাঙ্গা পুলিশ লাইনের একটি টিম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান সজল আহম্মেদ।