ফাতেমা হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিল আরিফ

Posted on February 4, 2024

সাব্বির মির্জা, তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের তাড়াশে চাঞ্চল্যকর ফাতেমা হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিয়েছেন আসামী আরিফুল ইসলাম।

এর আগে, গত ২ ফেব্রুয়ারী রাত ১২টার দিকে র‌্যাব-১২ ও র‌্যাব-১ এর যৌথ দল গাজীপুর জেলার কাপাসিয়া থানার দুস্য নারায়নপুর এলাকায় অভিযান চালিয়ে আরিফুল ইসলাম ও তার বাবা নজরুল ইসলামকে গ্রেপ্তার করে র‌্যাব সদস্যরা।

গ্রেপ্তারকৃত আসামীর মধ্যে আরিফুল ইসলাম শনিবার (৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিয়েছেন।

তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) নুরে আলম এতথ্য নিশ্চিত করে বলেন, বাবা-ছেলেকে গ্রেপ্তারের পর তাদের আদালতে নেয়া হয়। সন্ধ্যায় আরিফুল ইসলাম আদালতে জবানবন্দি দিয়েছে। পরে তাদের কারাগারে পাঠানো হয়।

মামলার এজাহার সূত্রে জানা যায় , তাড়াশ উপজেলার ভাটারা গ্রামে জহির উদ্দিন সঙ্গে প্রতিবেশি নজরুল ইসলামের (গ্রেপ্তারকৃত আসামি) পারিবারিক কলহ চলে আসছিলো। এরই জেরে গত ৮ জানুয়ারী আসামীরা জহির উদ্দিনের মা ফাতেমা বেগম (৬০), তার স্ত্রী ও তার ছোট ভাইয়ের স্ত্রীকে বাঁশের লঠি, লোহার রড, সাবল দিয়ে এলোপাতাড়িভাবে মারপিট করে। এতে তারা গুরুতর আহত হন। পরে প্রতিবেশিরা আহতদের উদ্ধার করে সিরাজগঞ্জেন ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে নিয়ে এলে জরুরী বিভাগের চিকিৎসক ফাতেমা বেগমকে মৃত ঘোষনা করেন।

এঘটনায় নিহতের ছেলে জহির উদ্দিন বাদী হয়ে ৭ জনের নাম উল্লেখ করে তাড়াশ থানায় একটি হত্যা মামলা দায়ের করে। ঘটনার পর থেকে আসামীরা পলাতক ছিলেন। ২ ফ্রেব্রুয়ারী রাতে আসামী নজরুল ইসলাম ও তার ছেলে আরিফুল ইসলাম কে গ্রেপ্তার করে র‌্যাব সদস্যরা।