টেকনাফে ৩০ হাজার ইয়াবাসহ পাচারকারী আটক

Posted on January 17, 2023

মোহাম্মদ রিদুয়ান হাফিজ, কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফে ৩০ হাজার পিস ইয়াবাসহ এক মাদক কারবারিকে গ্রেফতার করেছে বিজিবি।

বিজিবি জানান, আটক মোঃ সিরাজুল ইসলাম সংঘবদ্ধ মাদক ও মানবপাচারকারি চক্রের সক্রিয় সদস্য।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফস্থ ২ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।

আটক মোঃ সিরাজুল ইসলাম (২৫), টেকনাফ বরইতলী গ্রামের মোহাম্মদ শাহ’র ছেলে।

বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার বলেন, মিয়ানমার থেকে মাদকের চালান টেকনাফে প্রবেশ করার সংবাদে সোমবার রাতে সংঘবদ্ধ মাদক ও মানবপাচারকারি চক্রের সক্রিয় সদস্য মোঃ সিরাজুল ইসলামের বাড়িতে অভিযান চালানো হয়। অভিযানে স্থানীয় জনপ্রতিনিধিদের উপস্থিতি তল্লাশী করে মোঃ সিরাজুল ইসলামের বাড়ির পেছনে লাকড়ির স্তুপের ভেতর থেকে ৩০ হাজার ইয়াবা জব্দ করা হয়। এসময় মোঃ সিরাজুল ইসলামকে আটক করা হয়।

আটককৃত সিরাজুল ইসলাম স্বীকারোক্তিতে জানায়, নাফ নদীর পাড়ে মোঃ আল-আমিন (২৮) কে ৫ হাজার টাকার বিনিময়ে ১০ হাজার ইয়াবা বিক্রি করে। ইয়াবা বিক্রির ৫ হাজার টাকাসহ ২টি মোবাইল ফোনও জব্দ করা হয়। আটক ও পলাতক ব্যক্তির বিরুদ্ধে জব্দকৃত ইয়াবা ট্যাবলেট, মোবাইল ফোন এবং বাংলাদেশি টাকাসহ নিয়মিত মামলার মাধ্যমে মঙ্গলবার সকালে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানায় বিজিবি অধিনায়ক।

ইতিপূর্বে সিরাজুল ইসলামকে ২০২২ সালের ২৭ আগস্ট ২০ হাজার ইয়াবাসহ অবৈধভাবে মাদক বহন ও মানবপাচারের দায়ে আটক করা হয়। পরে সিরাজুল ইসলাম গত ২৮ ডিসেম্বর জামিনে মুক্ত হয়ে আবারো ইয়াবা পাচারের সঙ্গে জড়িয়ে পড়ে।