আনোয়ার গ্যালভানাজিংয়ের এজিএমে ১০০% লভ্যাংশ অনুমোদন

Posted on January 17, 2023

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি আনোয়ার গ্যালভানাইজিংয়ের ২৮ম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৭ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন কোম্পানীর পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জনাব মানোয়ার হোসেন, প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব হোসেন আকতার, পরিচালক জনাব হোসেন মেহমুদ, পরিচালক জনাব হোসেন খালেদ, স্বাধীন পরিচালক জনাব নব গোপাল বণিক ও জনাব আবুল কাশেম, সিএফও জনাব কাজী মোসতাক আহম্মেদ এবং কোম্পানী সচিব জনাব তৌহিদুল ইসলাম সহ আরও অনেকে।

AGM

এজিএমে কোম্পানির গুরুত্বপূর্ণ বিষয় ও ভবিষৎকর্ম পরিকল্পনা সম্পর্কে শেয়ারহোল্ডারদের অবহিত করেন। শেয়ারহোল্ডারগণ ভার্চুয়ালি অংশ নিয়ে ২০২১-২০২২ হিসাব বছরের জন্য সুপারিশকৃত ১০০ শতাংশ লভ্যাংশ অনুমোদন দিয়েছে। এর মধ্যে ২০ শতাংশ ক্যাশ ও ৮০ শতাংশ বোনাস।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২২-২৩ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) আনোয়ার গ্যালভানাইজিংয়ের শেয়ারপ্রতি আয় হয়েছে ১ টাকা ০১ পয়সা। এর আগের হিসাব বছরের একই সময়ে যেখানে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৬৬ পয়সা। এ বছরের ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১ টাকা ৩৯ পয়সায়।

২০২০-২১ হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের ২০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে আনোয়ার গ্যালভানাইজিং। আগের হিসাব বছরে যা ছিল ১০ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস লভ্যাংশ। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৯২ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২ টাকা ০৩ পয়সা। ৩০ জুন ২০২০-২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩ টাকা ৩১ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল ১০ টাকা ৩১ পয়সায়।

এর আগে ৩০ জুন সমাপ্ত ২০১৮-২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে আনোয়ার গ্যালভানাইজিং। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৫১ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ২৪ পয়সা। আলোচ্য বছর শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ৯ টাকা ৮৪ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ৯ টাকা ৩৪ পয়সা।