বিসিএস নির্বাচনের চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ

Posted on January 31, 2024

নিজস্ব প্রতিবেদক : তথ্যপ্রযুক্তি শিল্পের জাতীয় সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এর ২০২৪-২৬ মেয়াদের কার্যনির্বাহী কমিটি ও ১১টি শাখা কমিটির নির্বাচনের জন্য নির্বাচন বোর্ড চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করেছে। এবারের নির্বাচনে ২১৫০ জন ভোটার হয়েছেন।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) এই ভোটার তালিকা প্রকাশিত হয়। একই সঙ্গে বিসিএস এর ২০২৪-২৬ মেয়াদের কার্যনির্বাহী কমিটি এবং শাখা কমিটিসমূহের নির্বাচনে অংশগ্রহণের জন্য মনোনয়নপত্র আহবান করা হয়েছে। ০৭ ফেব্রুয়ারি বেলা ২.৩০ এর মধ্যে মনোনয়নপত্র বাংলাদেশ কম্পিউটার সমিতির কেন্দ্রীয় কার্যালয়ে জমা দিতে হবে।

নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন ওরা-টেক কনসালটিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শেখ কবীর আহমেদ। সদস্য হিসেবে সাইবার কমিউনিকেশনের প্রধান কার্যনির্বাহী মো. নাজমুল আলম ভুঁইয়া (জুয়েল) এবং কম্পিউটার আর্কাইভস এর স্বত্বাধিকারী মো. আমির হোসেন দায়িত্ব পালন করছেন। নির্বাচনী আপিল বোর্ডের চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন বিসিএস এর প্রাক্তন সভাপতি জনাব এস.এম. ইকবাল। মেট্রোনেট বাংলাদেশ লিমিটেডের প্রধান কার্যনির্বাহী ও এফবিসিসিআই এর প্রাক্তন পরিচালক সৈয়দ আলমাস কবির এবং এডভান্সড কম্পিউটার টেকনোলজি’র(এসিটি) স্বত্বাধিকারী প্রকৌশলী চৌধুরী মো. আসলাম আপীল বোর্ডের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

প্রসঙ্গত, বাংলাদেশ কম্পিউটার সমিতির কার্যনির্বাহী কমিটি এবং শাখা কমিটিসমূগের নির্বাচন অনুষ্ঠিত হবে ০৯ মার্চ ২০২৪।