ডব্লিউএফইর পূর্ণ সদস্যপদ পেল সিএসই

Posted on January 31, 2024

ওয়ার্ল্ড ফেডারেশন অব এক্সচেঞ্জেস (ডব্লিউএফই) সম্প্রতি অনুষ্ঠিত বোর্ড সভায় সিএসইর পূর্ণ সদস্যপদের আবেদন অনুমোদন করেছে। সিএসই ২০১৩ সাল থেকে ডব্লিউএফইর অ্যাফিলিয়েট সদস্য এবং ১৯৯৬ সাল থেকে করেস্পন্ডিং সদস্য। ডব্লিউএফইর নীতি অনুসারে সিএসই ডব্লিউএফইর পূর্ণ সদস্যপদের জন্য আবেদন করে। আবেদনের পরিপ্রেক্ষিতে ডব্লিউএফই সিএসইর প্রেরিত প্রয়োজনীয় কাগজপত্র ও নথিপত্র বিশ্লেষণ করে এবং একই সঙ্গে বুর্সা ইস্তাম্বুল, বুর্সা মালয়েশিয়া ও মিশরীয় এক্সচেঞ্জের সমন্বয়ে গঠিত ডেস্কটপ রিভিউ দলের প্রতিনিধিদের মাধ্যমে অন-সাইট পরিদর্শন সম্পন্ন করে। পরিশেষে পূর্ণ সদস্যপদের জন্য অনুমোদন প্রদান করে।

এখানে উল্লেখ্য, ডব্লিউএফই সিএসইর প্রধান স্টেকহোল্ডারদের সঙ্গে চলতি মাসে ধারাবাহিকভাবে পৃথক ভার্চুয়াল সাক্ষাৎকার সম্পন্ন করে, যাদের মধ্যে রয়েছে সরকারি কর্তৃপক্ষ, যেমন অর্থ মন্ত্রণালয়, বিএসইসি, বাংলাদেশ ব্যাংক, এএমএল সুপারভাইজার, সিডিবিএল, সিসিবিএল, ব্রোকার, ইস্যুয়ার ও এক্সচেঞ্জের সিনিয়র ম্যানেজমেন্ট।

ডব্লিউএফই হলো বিশ্বব্যাপী এক্সচেঞ্জ ও ক্লিয়ারিং হাউসগুলোর জন্য একটি বিশ্ব শিল্প গ্রুপ, যা ১৯৬১ সালে প্রতিষ্ঠিত হয়। এর সদর দপ্তর লন্ডনে। এটি বিশ্বের ২৫০টিরও বেশি মার্কেট ইনফ্রাস্ট্রাকচারসহ বেশিরভাগ এক্সচেঞ্জের প্রতিনিধিত্ব করে, যারা সবচেয়ে বড় আর্থিক কেন্দ্রগুলো থেকে শুরু করে ফ্রন্টিয়ার মার্কেটগুলো পরিচালনা করে। বিজ্ঞপ্তি