হাসপাতালে ভর্তি সংগীতশিল্পী কবীর সুমন

Posted on January 29, 2024

বিনোদন ডেস্ক : গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন দুই বাংলা জনপ্রিয় কিংবদন্তী সংগীতশিল্পী কবীর সুমন। সোমবার (২৯ ডিসেম্বর) দুপুরে তাকে কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়েছে।

হাসপাতালের বরাতে কলকাতার সংবাদ মাধ্যম বলছে, শ্বাসকষ্টজনিত সমস্য়ার জন্য় হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে। প্রাথমিক অবস্থায় জানা যায়, বুকে সংক্রমণের সঙ্গে হৃদ‌যন্ত্রেও সমস্যা রয়েছে সুমনের। তীব্র শ্বাসকষ্টে ভুগছিলেন।

সুমনের চিকিৎসার জন্য জরুরি ভিত্তিতে চার সদস্য (পালমনোলজিস্ট, কার্ডিওলজিস্ট, সিসিইউ স্পেশালিস্ট, জেনারেল মেডিসিন)-র মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। সোমনাথ দে (সিসিইউ স্পেশালিস্ট)-র অধীনে চিকিসাধীন রয়েছেন তিনি।

ভারতীয় বাঙালি গায়ক, গীতিকার, অভিনেতা, বেতার সাংবাদিক ও গদ্যকার সুমন। আধুনিক ও রবীন্দ্রসংগীত গায়ক। তবে বর্তমানে বাংলা খেয়ালকে শ্রোতাপ্রিয় করতে কাজ করছেন।

১৯৯২ সালে ‘তোমাকে চাই’ অ্যালবামের মাধ্যমে সুমন বাংলা গানে এক নতুন ধারার প্রবর্তন করেন। তার স্বরচিত গানের অ্যালবামের সংখ্যা পনেরোর আশপাশ। সংগীত রচনা, সুরারোপ, সংগীতায়োজন ও কণ্ঠদানের পাশাপাশি গদ্যরচনা ও অভিনয়ের ক্ষেত্রেও তিনি স্বকীয় প্রতিভার সাক্ষর রেখেছেন।

তিনি একাধিক প্রবন্ধ, উপন্যাস ও ছোটোগল্পের রচয়িতা এবং হারবার্ট ও চতুরঙ্গ প্রভৃতি মননশীল ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রের রূপদানকারী।