তাড়াশে গাঁজা সেবনের দায়ে এক ব্যক্তির পাঁচ মাসের কারাদণ্ড

Posted on January 28, 2024

সাব্বির মির্জা, তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের তাড়াশে গাঁজা সেবন কালে মো. আফজাল হোসেন (৫৫) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর। পরে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমান আদালতে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬/১ সারনীর ২১ নং ধারায় ৫ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০০ শত টাকা অর্থ দন্ড সাজা প্রদান করেন।

গ্রেফতারকৃত আফজাল হোসেন উপজেলার মাগুড়াবিনোদ ইউনিয়নের মাগুড়া গ্রামের মো. হযরত আলী ছেলে বলে জানা গেছে।

জানা গেছে, রবিবার (২৮ জানুয়ারি) বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে মাগুড়া গ্রামে মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের লোকজন অভিযান পরিচালনা করে তার নিজ বাড়ি থেকে গাঁজা সেবন অবস্থায় আফজাল হোসেনকে হাতে নাতে আটক করে। পরে তার কাছ থেকে গাঁজা ও গাঁজা সেবন করার বিভিন্ন উপকরণ জব্দ করা হয়। এরপর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মোস্তাফিজুর রহমান ঘটনাস্থলেই ভ্রাম্যমান আদালত বসিয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬/১ সারনীর ২১ নং ধারায় ৫ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০০ শত টাকা অর্থ দন্ড প্রদান করে আদালতে প্রেরণ করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মোস্তাফিজুর রহমানের সাথে ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি ফোনটি রিসিভ না করায় তাঁর বক্তব্য নেয়া সম্ভব হয়নি।