প্রধান শিক্ষক কর্তৃক সহকারী শিক্ষককে হত্যার চেষ্টা, থানায় অভিযোগ

Posted on January 28, 2024

সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সলঙ্গা থানার রামকৃষ্ণপুর ইউনিয়নের শলী বনানী উচ্চ বিদ্যালয়ে, প্রধান শিক্ষক কর্তৃক সহকারী শিক্ষককে হত্যা চেষ্টা থানায় অভিযোগ হয়েছে।

জানা যায়, গত বৃহস্পতিবার দুপুরে উক্ত বিদ্যালয়ের এসএসসি ২৪ পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানের পুর্ব প্রস্ততি মিটিং চলছিল। কমিটির জনৈক সদস্যের অনুপস্থিতি নিয়ে কথা চলছিল। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ প্রভাবশালী দলের নেতা ও প্রধান শিক্ষক আবু জাফর সম্পর্কে আপন মামা-ভাগিনা। মিটিংয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে প্রধান শিক্ষক আবু জাফর অতর্কিত ভাবে তার বিদ্যালয়ের সহকারি শিক্ষক এম এম রবিউল আলম (রফিকুল) এর গলায় থাকা মাফলার চেপে ধরে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা চালায়। এমতাবস্থায় উপস্থিত সদস্য ও শিক্ষকগণের সহায়তায় সে কোনমতে প্রাণে রক্ষা পায়। প্রতিষ্ঠানটিতে প্রধান শিক্ষক ও সভাপতি অর্থাৎ মামা-ভাগিনা মিলে ইতিপুর্বে লক্ষ লক্ষ টাকার নিয়োগ বানিজ্যেসহ বিভিন্ন অনিয়ম করে আসায় প্রতিষ্ঠানটির শিক্ষা ব্যবস্থায় ধ্বস নেমে এসেছে, নাম প্রকাশে অনিচ্ছুক একাধীক শিক্ষক ও স্থানীয়রা অভিযোগ করেন। অনাকাঙ্ক্ষিত বিষয় নিয়ে কোন সুরাহা না হওয়ায় সহকারী শিক্ষক এম এম রবিউল আলম (রফিকুল) বাদী হয়ে সলঙ্গা থানায় প্রধান শিক্ষক আবু জাফর মাহবুব কামালের নামে সলঙ্গা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। এ ঘটনার বিষয় জানতে প্রধান শিক্ষকেরর ব্যবহৃত মুঠোফোন চেষ্টা করা হলে বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি জাহিদুল ইসলাম জানান, আমার মেয়ে অসুস্থ্য রাজশাহী আছি, আমি মিমাংশা করে দিয়ে আসছিলাম সকালেই জানলাম অভিযোগ হয়েছে। আমি এসে আপনাদের সাথে কথা বলবো।

এবিষয়ে উল্লাপাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কে এম সামছুল হক বলেন, আমি বিষটি শুনেছি আমি ছুটিতে আছি আভিযোগ দিয়ে থাকলে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

উল্লাপাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা সানজিদা সুলতানা বলেন, আমি এখনো অভিযোগ পাইনি অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সলঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি') এনামুল হক জানান,অভিযোগ বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।