তাড়াশে গবাদিপশু চুরি প্রতিরোধে পুলিশের মতবিনিময় সভা

Posted on January 23, 2024

সাব্বির মির্জা, তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের তাড়াশে গবাদিপশু চুরি প্রতিরোধে এলাকার জনপ্রতিনিধি গণ্যমান্য ব্যক্তিসহ নানা শ্রেণি পেশার মানুষের সাথের মতবিনিময় সভা করলেন নওগাঁ ইউনিয়নের বিট অফিসার ও পুলিশের উপ-পরিদর্শক মো. আলমগীর হোসেন।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) বিকেলে উপজেলার নওগাঁ ইউনিয়ন পরিষদের হলরুমে ইউপি চেয়ারম্যান মো. মিজানুর রহমান মঞ্জুর সভাপতিত্বে ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় এসআই মো. আলমগীর হোসেন বলেন, উপজেলার নওগাঁ ইউনিয়নের আশে পাশের ইউনিয়ন গুলোতে বেশ কয়েকদিন ধরে গবাদিপশু চুরির উপদ্রব বেড়ে গেছে। সেই লক্ষ্যে নওগাঁ ইউনিয়নের কোথাও যেন চুরি-ডাকাতি সহ যে কোন ধরণের অপকর্ম যাতে সংগঠিত হতে না পারে তার জন্য এলাকার গ্রামে গ্রামে, পাড়া মহল্লায় রাত জেগে পাহারার ব্যবস্থা করতে হবে। এ জন্য প্রতিটি গ্রামে ও মহল্লায় দল গঠন করার পরামর্শ দেওয়া হয়।

সভায় উপস্থিত ইউপি চেয়ারম্যান মো. মিজানুর রহমান মজনু বলেন, বেশ কয়েক দিন ধরে এলাকার জনগণ গবাদিপশু নিয়ে চুরি আতংকে দিনাতিপাত করছেন। তাই প্রত্যেক পাড়া- মহল্লা দল গঠন করে রাত জেগে পাহারার ব্যবস্থা করতে হবে। তিনি নওগাঁ ইউনিয়নের প্রত্যেকটি জনপ্রতিনিধিকে এ বিষয়ে জনগণকে সচেতন করার পরামর্শ প্রদান করেন।

এ ছাড়া সভায় সিদ্ধান্ত হয়, গ্রামে কোনো চিহ্নিত চোর থাকতে পারবে না। তবে কেউ যদি চুরি ছেড়ে দিয়ে অন্য পেশা বেছে নেয়, সেই ব্যক্তিকে গ্রামে থাকতে বাধা দেওয়া হবে না।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, তাড়াশ থানার এ এস আই মো. বদিউজ্জামান, ইউপি সচিব মো সেলিম রেজা, ইউপি সদস্য লতা আক্তার, রমিচা খাতুন, হাসিনা খাতুন, গ্রাম আদালত সহকারী মো আনোয়ার হোসেন, মজিবর রহমান, নূরুল ইসলাম তরুন, শামীম হাসান, মো. আব্দুল খালেক, মো. আবজাল হোসেন, মো. মোক্তার হোসেন, মো. গাজিউর রহমান, মো. শহিদুল ইসলাম, হিসাব সহকারী মো. আল-আমিন হোসেন, উদক্তা মো. রাশেদুল ইসলাম সহ সকল গ্রাম পুলিশ।

এ বিষয়ে তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম বলেন, গরু চুরি প্রতিরোধে পুলিশ তৎপর রয়েছে সেই সাথে পুলিশকে সহযোগীতা করার জন্য পাড়া মহল্লায় পাহারা দেওয়ার জন্য দল গঠন করার উদ্যোগ নেওয়া হয়েছে।