সাতক্ষীরায় সর্বনিম্ন তাপমাত্রা ৯.৫ ডিগ্রি, মাধ্যমিক স্কুলে শ্রেণি কার্যক্রম বন্ধ

Posted on January 23, 2024

সাতক্ষীরা প্রতিনিধি: চলমান শৈতপ্রবাহের কারনে সাতক্ষীরায় মৃদু শৈত্য প্রবাহ ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মতো ঘন কুয়াশা পড়ছে।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকাল ৬ টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা ৯.৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী জেলার মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান একদিনের জন্য শ্রেনীর কর্যক্রম বন্ধ রাখার নির্দেশনা দিয়েছেন সাতক্ষীরা জেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অফিস।

তবে জেলার প্রাথমিক বিদ্যালয় গুলোর শ্রেণী কার্যক্রম সকাল ৯টার পরিবর্তে সকাল ১০টায় শুরু হবে বলে জানিয়েছেন জেলা প্রথমিক শিক্ষা অফিসার হোসনে ইয়াসমিন করিমী।

সাতক্ষীরা জেলা শিক্ষা অফিসার মো. শাহজাহান কবির জানান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী ও আবহাওয়া অধিদপ্তর থেকে পাওয়া তথ্য অনুযায়ী মঙ্গলবার সকালে সাতক্ষীরার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯.৫ ডিগ্রি সেলসিয়াস।

ফলে একদিনের জন্য জেলার সব মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেনীর কর্য্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। তবে শিক্ষকরা যথাসময়ে বিদ্যালয়ে উস্থিত থাকবেন এবং দাপ্তরিক সকল কার্যক্রম চলমান থাকবে।

সাতক্ষীরা আবহাওয়া অফিসের দায়িত্বরত কর্মকর্তা জুলফিকার আলী রিপন জানান, মঙ্গলবার সকাল ৬ টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯.৫ ডিগ্রি

সেলসিয়াস। মৃদু শৈত্য প্রবাহ আরও কয়েক দিন অব্যাহত থাকতে পারে বলে জানান ওই আবহাওয়া কর্মকর্তা