পুঁজিবাজারকে সাপোর্ট দিতে বিনিয়োগ অব্যাহত রাখবে সিইও ফোরাম

Posted on January 22, 2024

পুঁজিবাজার ডেস্ক: পুঁজিবাজারকে সাপোর্ট দিতে বিনিয়োগ অব্যহত রাখবে বলে সিদ্ধান্ত নিয়েছে দেশের শীর্ষ ব্রোকারেজ হাউজ ও মার্চেন্ট ব্যাংকগুলোর প্রধান নির্বাহীদের সংগঠন সিইও ফোরাম। আজ সোমবার (২২ জানুয়ারি) সকালে পুঁজিবজারে সার্বিক পরিস্থিতি নিয়ে বৈঠকে করে সংগঠনটির পক্ষ থেকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া রোববার (২১ জানুয়ারি) সংগঠনটির অনুষ্ঠিত বৈঠকে যেসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তা পর্যালোচনা করা হয় এ বৈঠকে।

বৈঠক শেষে সিইও ফোরামের প্রেসিডেন্ট ও ইবিএল সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ছায়েদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

ছায়েদুর রহমান বলেন, বিনিয়োগকারীদের স্বার্থে পুঁজিবাজারের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে সাপোর্ট অব্যাহত রাখবে সিই ফোরাম। বিনিয়োগকারীদের প্রতি অনুরোধ, তারা যেন আতঙ্কিত হয়ে শেয়ার বিক্রি না করেন। তারা যেন পজিটিভলি চিন্তা করেন। কারণ একদিনের ব্যবধানে পুঁজিবাজারের চিত্র পাল্টে গেছে। বাজার আজকে পজিটভ মুভমেন্টে রয়েছে। যেটাকে ধরে রাখার জন্য সিইও ফোরামের পক্ষ থেকে যা যা করণী তা চেষ্টা করা হচ্ছে।

তিনি আরো বলেন, আমরা এখন থেকে প্রতিদিনই এ বিষয়গুলো মনিটরিং করছি। সিইও ফোরামের সঙ্গে সম্পৃক্ত প্রত্যেক সিইও যার যার অবস্থান থেকে পুঁজিবাজারকে সাপোর্ট দিতে যা করণী তা করবে। রোববার অনুষ্ঠিত বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী সিইও ফোরামের সদস্যরা যার যার অবস্থান থেকে পুঁজিবাজারকে সাপোর্ট দিয়েছে। গতকাল বাজারের শেয়ার বিক্রি করার চেয়ে কেনার পরিমান বেশি ছিল, যেটা আজকেও অব্যহত রয়েছে। পুঁজিবাজারের স্বার্থে সিইও ফোরামের এ প্রচেষ্টা অব্যাহত রাখবে।