আজীবন সম্মাননা পেলেন কোচ স্কালোনি

Posted on January 21, 2024

স্পোর্টস ডেস্ক : দীর্ঘ দিন ধরে শিরোপা খরায় ভুগছিল আর্জেন্টিনা। বৈশ্বিক টুর্নামেন্ট কিংবা মহাদেশীয় লড়াই কোথাও যেন নিজেদের প্রমাণ করতে পারছিল না তারা। এরপর ব্যর্থতার কারণে জর্জ সাম্পাওলির পরিবর্তে আর্জেন্টাইন জাতীয় দলের দায়িত্ব দেওয়া হয় ৪৫ বছর বয়সী লিওনেল স্কালোনিকে।

আর্জেন্টিনাকে কোপা আমেরিকা, ফিনালিসিমা এবং কাতার বিশ্বকাপের চ্যাম্পিয়ন বানিয়েছেন এই মাস্টারমাইন্ড। এরপর তার মুকুট কেবল ভারী হয়ে চলেছে।

অল্প সময়ে স্মরণীয় সব অর্জনের পর এবার গ্লোব সকার অ্যাওয়ার্ড আজীবনের সম্মাননা দিয়েছে এই আর্জেন্টাইন কোচকে দুবাইয়ের দ্য আটলান্টিসে মধ্যপ্রাচ্যভিত্তিক সংস্থাটি এই পদক দিয়েছে।

যেখানে ফিফা, উয়েফা, ইসিএ এবং প্রধান ক্লাবগুলোর তারকা ফুটবলার ও সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। গ্লোব সকার এবার সর্বোচ্চ গোলদাতাসহ তিনটি ক্যাটাগরিতে পুরস্কার দিয়েছে পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে।

একই অনুষ্ঠানে ২০২১ সাল থেকে আলবিসেলেস্তেদের হয়ে লাগাতার সব অর্জনের জন্য স্কালোনিকে দেওয়া হয় আজীবন সম্মাননা পদক।

আগামী ২০ জুন থেকে যুক্তরাষ্ট্রের মাটিতে কোপা আমেরিকার আসর শুরু হবে। ১৬ দলের এই টুর্নামেন্ট গ্রুপ অব ডেথ ‘এ’–তে পড়েছে আর্জেন্টিনা। গ্রুপপর্বেই মেসিরা পাচ্ছে মহাদেশীয় প্রতিপক্ষ পেরু এবং চিলিকে। টানা দ্বিতীয় শিরোপা ধরে রাখার মিশনে এবারও কৌশলী নকশা সাজানোর লক্ষ্য স্কালোনির।

আরও পড়ুন:

সানিয়ার সঙ্গে বিচ্ছেদ গুঞ্জনের মাঝেই বিয়ে করলেন শোয়েব মালিক

টানা সপ্তমবারের মত এশিয়ার সেরা ফুটবলার সন হেয়াং

হলান্ড-এমবাপ্পেকে হারিয়ে ‘ফিফা দ্য বেস্ট’ হলেন মেসি