জনতার সেবক হয়ে দায়িত্ব পালন করছেন ইউপি চেয়ারম্যান ময়নুল হক

Posted on January 16, 2024

সাব্বির মির্জা, তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সরকারী সুযোগ সুবিধা আর উন্নয়ন সেবা নিয়ে ইউনিয়নবাসীর ঘরে ঘরে সরেজমিনে গিয়ে পৌঁছে দিয়ে প্রকৃতই জনতার সেবক হিসেবে দায়িত্ব পালন করছেন মো. ময়নুল হক। মানব সেবায় নিবেদিত জনপ্রতিনিধি হয়ে নিজেকে সার্বিকভাবে নিয়োজিত করেছেন জনকল্যাণকর কাজে।

জনসমস্যা সমাধানে তাৎক্ষণিক ঝাপিয়ে পড়ে দ্রুত অবসান ঘটাচ্ছেন ভোগান্তির। মাঠে ময়দানে ছুটে গিয়ে নিজ হাতে করছেন রাস্তা সংষ্কারের কাজ। রোদ বৃষ্টি মাথায় নিয়েই লোকজনের পাশে দাঁড়াচ্ছেন বিপদে আপদে।

নির্মোহভাবে ন্যায্যতার সাথে নিষ্পত্তি করছেন বিবাদ বিরোধ। ফলে উপযুক্ত ব্যক্তিরা সুবিধা পাওয়ায় জনমনে ইউনিয়ন পরিষদ সম্পর্কে ইতিবাচক দৃষ্টিভঙ্গী সৃষ্টি হয়েছে।

এমনই অভিব্যক্তি প্রকাশ পেয়েছে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার ২নং বারুহাস ইউপি চেয়ারম্যান মো, ময়নুল হক এর প্রতি ইউনিয়নবাসীর। তারা জানান, জনপ্রতিনিধির দায়িত্ব পালনে অত্যন্ত সচেতন এবং তৎপর। যে কারণে দিন রাত যে কোন সময়ই তিনি সাড়া দেন জনতার ডাকে। যথাসময়ে পৌঁছে সচেষ্ট থাকেন তাদের আবদার পূরনে।

স্থানীয় এক আওয়ামী লীগ নেতা বলেন, ময়নুল হক চেয়ারম্যান জন্মগতভাবেই ঐতিহ্যবাহী রাজনৈতিক ও ব্যবসায়ীক পরিবারের সন্তান। তিনি দীর্ঘদিন এই ইউনিয়নে রাজনৈতিক ও ব্যবসায়ীক নপতা হিসাবে জনগণের পাশে থেকে কাজ করছেন। যিনি জনসেবায় কৃতিত্বপূর্ণ ইতিহাস রয়েছে। একজন জনবান্ধব ও পরিচ্ছন্ন ব্যক্তিত্বসম্পন্ন হওয়ায় গত নির্বাচনে মানুষের ভালবাসা ও ভোটে বিজয়ী হয়েছেন।

মো. ময়নুল হক একজন আওয়ামী লীগের রাজনীতিবিধ, বঙ্গবন্ধুর আদর্শ ধারন করে জনসেবায় নিজেকে নিবেদিত করেছেন। একারণে দলীয় মনোনয়ন পেয়ে নৌকার প্রার্থী হিসেবে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। আওয়ামী লীগের মনোনীত দুই বারের নির্বাচিত রানিং চেয়ারম্যান কে পরাজিত করে ইউনিয়ন পরিষদে নিজের আসন অর্জনে সক্ষম হয়েছেন। তাঁর অমায়িক আচরণে এলাকাবাসী মুগ্ধ হওয়ায় এবং আশ্বাসে বিশ্বাস করায় এমন সাফল্য এনে দিয়েছে ভোটাররা। সেই বিশ্বাসের মান রাখতে তিনি বদ্ধপরিকর। সেইসাথে নতুন দৃষ্টান্ত স্থাপনে আন্তরিক। তাই তিনি দায়িত্ব গ্রহনের পর থেকেই জনকল্যাণে ইউনিয়নের উন্নয়নে নেমে পড়েছেন। যার প্রত্যক্ত সত্যতা জনগণ দেখতে পাচ্ছে তাঁর চলমান কার্যক্রমে। এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলেও আশাবাদ ব্যক্ত করেন সাধারণ মানুষ ।

চেয়ারম্যান মো, ময়নুল হক বলেন, ইউনিয়নের মানুষের অকৃত্রিম ভালোবাসায় আমি চেয়ারম্যান হয়েছি। তাই সততা, ন্যায়, নিষ্ঠার সাথে স্থানীয় সরকারের নীতিমালা অনুযায়ী আমার উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে চাই। এজন্য সকলের সহযোগীতা, দোয়া ও পরামর্শ কামনা করি। জনগনের তাদের প্রত্যাশিত ও বিধিসম্মত সেবা, উন্নয়ন ও সুবিধা দিয়ে ইউনিয়নকে আলোকিত জনপদ হিসেবে গড়ার মাধ্যমে চিরঞ্জীব হওয়াই আমার একান্ত কাম্য।