আনোয়ার গ্যালভানাজিংয়ের এজিএম ১৭ জানুয়ারি

Posted on January 16, 2023

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি আনোয়ার গ্যালভানাইজিংয়ের ২৮তম বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে। কোম্পানিটির এজিএম আগামীকাল ১৭ জানুয়ারি সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, কোম্পানিটির এজিএম ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। ৩০ জুন ২০২২ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি ১০০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল। এর মধ্যে ২০ শতাংশ নগদ ও ৮০ শতাংশ বোনাস।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ২০২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) আনোয়ার গ্যালভানাইজিংয়ের শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ০১ পয়সা। এর আগের হিসাব বছরের একই সময়ে যেখানে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৬৬ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০২২ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১ টাকা ৩৯ পয়সায়।

সর্বশেষ ৩০ জুন ২০২২ সালে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য মোট ১০০ শতাংশ লভ্যাংশের সুপারিশ করেছে যার মধ্যে ২০ শতাংশ নগদ ও ৮০ শতাংশ বোনাস। এ সময় কোম্পানিটির ইপিএস হয়েছে ১১ টাকা ৫৪ পয়সা। এর আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩ টাকা ৫৬ পয়সা।

সর্বশেষ ৩০ জুন ২০২২ সালে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ২১ টাকা ৮১ পয়সা । আগের বছর কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছিল ১৩ টাকা ৩১ পয়সা