তাড়াশে গরু চুরির হিড়িক, গ্রেফতার ২

Posted on January 14, 2024

সাব্বির মির্জা, তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের তাড়াশে কৃষকের গোয়াল ঘরের ইটের গাথুনী ভেঙ্গে ৫টি গরু চুরি করে নিয়েছে চোরের দল।

শনিবার (১৪ জানুয়ারী) গভীর রাতে উপজেলার তালম ইউনিয়নের বড়ইচোড়া-ভেংরী গ্রামে এ ঘটনা ঘটে। এঘটনায় চোর সন্দেহে দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য গ্রেফতার করা হয়েছে।

আটককৃতরা হলেন-একই ইউনিয়নের গাবরগাড়ী গ্রামের কানু মিয়ার ছেলে ঠান্ডু মিয়া ও বড়ইচোড়া-ভেংড়ী গ্রামের আবু বক্কারের ছেলে জহুরুল ইসলাম।

স্থানীয় ইউপি সদস্য গোলাম মস্তোফা জানান, রাতে বড়ইচোড়া-ভেংরী গ্রামের কৃষক আলতাব হোসেন প্রতিদিনের ন্যায় গোয়াল ঘরে তালা দিয়ে ঘুমিয়ে পড়েন। রাতের কোন সময় চোরের দল তার গোয়াল ঘরের ইটের গাথুনী ভেঙ্গে ৫টি গাভী ও ষাড় গরু চুরি করে নিয়ে পালিয়ে যায়। যার আনুমানিক মুল্যে ৫ লক্ষ টাকা।

এ বিষয়ে তাড়াশ থানার উপপরিদর্শক (এসআই) সুভাষ চন্দ্র জানান, চুরি ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পরিদর্শন করা হয়েছে। এছাড়া গরু চোর সন্দেহে দুজনকে আটক করা হয়েছে।

তাড়াশ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: নজরুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তদন্ত করা হচ্ছে। গরুগুলো চোরের দল নিয়ে মাঠের মধ্যে দিয়ে পালিয়েছে। যেহেতু ওই গ্রাম উপজেলার পাশ্ববর্তী সিমান্ত এলাকা তাই জনগনকে রাতে পাহারা দেয়ার জন্য বলা হয়েছে।

তিনি আরো জানান, গরু চোর সন্দেহে দুজনকে আটক করা হয়েছে।